Roger Federer: দু বছর পর ক্লে কোর্টে নেমেই হার রজার ফেডেরার-এর
বিদায় রজার ফেডেরার। (Photo Credits: Getty Images)

জেনেভা, ১৮ মে: দীর্ঘ দু বছর পর খেলতে নেমেছিলেন ক্লে কোর্টে। দীর্ঘ দু মাস পর নেমেছিলেন কোর্টে। কামব্যাকের এই দুই সংখ্যাটা মোটেও সুখকর হল না টেনিস কিংবদন্তি রজার ফেডেরারের (Roger Federer)। চলতি বছর অস্ট্রেলিয়ান ওপেনের পর এই প্রথম টুর্নামেন্ট খেলতে নেমেই হেরে বসলেন ৩৯ বছরের ফেডেরার। ক্লে কোর্টে হওয়া জেনেভা ওপেনের দ্বিতীয় রাউন্ডে সুইস কিংবদন্তি হারলেন বিশ্বের ৭৫ নম্বর খেলোয়াড় ৩৫ বছরের পাবলো আন্দুজা। ৪-৬ প্রথম সেটে হারের পর, ফেডেরারে দ্বিতীয় সেটে ৬-৪ জেতেন। কিন্তু নির্নায়ক তৃতীয় সেটে ফেডেরার হারেন ৪-৬। এই টুর্নামেন্টে ফেডেরারের নিজের দেশ সুইজারল্যান্ডেই হচ্ছে। আর নিজের দেশের মাটিতে দীর্ঘ ৮ বছর পর হারলেন ফেডেরার। আরও পড়ুন: EPL 2021: লেস্টারের বিরুদ্ধে দুরন্ত জয় চেলসির, প্রথম চারের ভাগ্য ঝুলছে সুতোয়

২০১৯ সালে ফরাসি ওপেনের সেমিফাইনালে রাফায়েল নাদালের কাছে হারের পর এই প্রথম ক্লে কোর্ট বা লাল সুড়কির কোর্টে খেলতে নেমেছিলেন ফেডেরার। যে ফেডেরার বলেন, তিনি স্বপ্নেও ভাবেন না আর কোনওদিন ফরাসি ওপেন জিতবেন। ২০টি গ্র্যান্ড স্লাম জয়ী ফেডেরার কেরিয়ারে মাত্র একবারই ফরাসি ওপেন (২০০৯ সালে) জিতেছেন।

এদিকে, ফেডেরারের মতই খারাপভাবে হারলেন টেনিসের আরেক কিংবদন্তি সেরেনা উইলিয়ামস। ফর্মে না থাকা সেরেনা এমিলা-রোমাঙ্গা ওপেনের দ্বিতীয় রাউন্ডে সেরেনা হারলেন বিশ্বের ৬৮ নম্বর ক্যাটেরিনা সিনিয়াকোভার বিরুদ্ধে। স্ট্রেটে সেরেনা হারেন ৬-৭ (৪), ২-৬।