Cristiano Ronaldo (Photo Credit: @Al_Nassrt/ X)

শনিবার (৩ আগস্ট) স্পেনের মারবেলায় ক্লাবের অনুশীলনে যোগ দেবেন আল নাসর (Al Nassr) অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো (Cristiano Ronaldo)। পর্তুগালের হয়ে ইউরো ২০২৪-এ খেলার পর পরিবারের সঙ্গে কিছুটা সময় কাটিয়েছেন ৩৯ বছর বয়সী এই ফুটবলার। জার্মানিতে আয়োজিত ইউরো ২০২৪-এ পর্তুগালের হয়ে রোনালদো তেমন কিছুই করতে পারেননি। ইউরো নকআউট রাউন্ডে ১২০ মিনিট গোলশূন্য থাকার পর পেনাল্টিতে (৫-৩) ফ্রান্সের কাছে হেরে কোয়ার্টার ফাইনালে বিধ্বস্ত হন সেলেকাও। এর আগে আগের রাউন্ডে স্লোভেনিয়ার বিপক্ষে শুটআউটে (৩-০) জয়ের ম্যাচে অতিরিক্ত সময়ের পেনাল্টি মিস করেন পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী। এর ফলে তিনি ছয় ইউরোতে গোল করা প্রথম খেলোয়াড় এবং প্রতিযোগিতার ইতিহাসে সবচেয়ে বেশি বয়সী গোলদাতা হয়ে উঠতেন। Football Quarterfinals, Paris Olympics 2024: প্যারিস অলিম্পিকে ফুটবল সেমিফাইনালে জায়গা ফ্রান্স, মরক্কো, মিশর এবং স্পেনের

তারপর থেকে পর্তুগাল অধিনায়ক তার পরিবারের সাথে ছুটিতে রয়েছেন, তবে আরিয়াদিয়ার (Arriyadiyah) রিপোর্ট অনুসারে, তিনি ডিফেন্ডার আইমেরিক লাপোর্তের সাথে শনিবার আল-নাসরের অনুশীলনে রিপোর্ট করবেন। ক্রিস্টিয়ানো রোনালদো সৌদি আরবের ফুটবলে আল-নাসরের হয়ে দর্শনীয় প্রথম মরসুম কাটিয়েছেন, ইউরোপীয় ফুটবলে দুই দশক পরে ২০২২ সালের ডিসেম্বরে ফ্রি ট্রান্সফারে তাদের সাথে যোগ দিয়েছিলেন। এই মুহূর্তে রোনালদোর খেলার ভবিষ্যৎ সম্পর্কে কিছু জানা না গেলেও তিনি ভূমিকা রাখবেন বলে আশা করা হচ্ছে। ১৪ আগস্ট সৌদি সুপার কাপের সেমিফাইনালে আল-তাওউনের বিপক্ষে ম্যাচ দিয়ে নতুন অভিযান শুরু করবে নাইটস অব নাজদ।

পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী এই তারকা সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৫ ম্যাচে ৪৪ গোল ও ১৩ অ্যাসিস্ট করলেও টানা দ্বিতীয়বারের মতো ট্রফিহীন থাকার রেকর্ড রয়েছে। সৌদি প্রো লিগে লুইস কাস্ত্রোর দল টানা দ্বিতীয় মরসুমে রানার্সআপ হয়েছে। রোনালদো তার প্রথম এএফসি চ্যাম্পিয়ন্স লিগ অভিযানে সাত ম্যাচে ছয়বার গোল করেন এবং একটি অ্যাসিস্ট করেন, যেখানে তার দল কোয়ার্টার ফাইনালে আল-আইনের কাছে পেনাল্টিতে বিধ্বস্ত হয়। মরসুমে তার অন্য তিনটি গোল কিংস কাপে এসেছিল, যেখানে কাস্ত্রোর দল ১-১ গোলে ড্রয়ের পরে ফাইনালে পেনাল্টিতে আল-হিলালের কাছে হেরে যায় (৫-৪)।