Odisha FC 3–1 Bengaluru FC, ISL 2021–22: বেঙ্গালুরু এফসিকে ৩-১ গোলে হারিয়ে আইএসএলে দুরন্ত শুরু করল ওড়িশা এফসি
Odisha FC

আইএসএলে (ISL 2021–22) বেঙ্গালুরু এফসি-কে (Bengaluru FC) ৩-১ গোল হারাল ওড়িশা এফসি (Odisha FC)। গত মরসুমে পয়েন্ট টেবলে সবার শেষে থাকা ওড়িশা গতকালের ম্যাচে বাজিমাত করেছে। জোড়া গোল করে দলের নায়ক হাভিয়ের হার্নান্দেস (Javi Hernandez)। মজার ব্যাপার হল, এই প্রথম ওড়িশা এফসি আইএসএলে বেঙ্গালুরুকে হারাল। প্রথম ম্যাচে নর্থইস্ট ইউনাইটেডকে ৪-২ গোলে হারিয়ে নতুন মরসুম দুরন্ত শুরু করেছিল বেঙ্গালুরু। তবে দ্বিতীয় ম্যাচে এসেই মুখ থুবড়ে পড়ল মার্কো পেজ্জাউলির দল।

বুধবার তিলক ময়দান স্টেডিয়ামে ম্যাচের তিন মিনিটেই গোল করে ওড়িশাকে এগিয়ে দেন হাভি। পেনাল্টি বক্সের বাইরে বেরিয়ে বল বিপন্মুক্ত করতে গিয়ে সরাসরি হাভির পায়ে দিয়ে দেন বেঙ্গালুরুর গোলরক্ষক গুরপ্রীত সিংহ সান্ধু। সেই বল জালে ঢুকিয়ে দেন হাভি। এরপর ২১ মিনিটে কর্নার থেকে হেডে বেঙ্গালুরুর অ্যালান কোস্তা গোল করে সমতা ফেরান। দ্বিতীয়ার্ধেও শুরু থেকেই আক্রমণ শুরু করে ওড়িশা। ৫১ মিনিটে বক্সের বাইরে থেকে ফ্রি-কিকে নিজের দ্বিতীয় গোল করেন হাভি। খানিক পরেই পেনাল্টি পেয়েছিল বেঙ্গালুরু। কিন্তু সুনীল ছেত্রী সেই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন।ম্যাচের একেবারে শেষ মুহূর্তে গোলের ব্যবধান বাড়িয়ে ৩-১ করেন ওড়িশার আরিদাই সুয়ারেজ। আরও পড়ুন: MS Dhoni: ধোনিকে রাখছে চেন্নাই, লখনউয়ের ক্যাপ্টেন সম্ভবত লোকেশ রাহুল

ওড়িশা, যারা গত মরসুমে একেবারে নিচে শেষ করেছিল, তাদের জন্য এই জয় বড় বিষয়। ৩০ নভেম্বর ওড়িশার পরবর্তী ম্যাচ এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে। অন্যদিকে এই ম্যাচের ব্যর্থতা ভুলে ফের জয়ের লক্ষ্যে বেঙ্গালুরু ২৮ তারিখ নামবে কেরালা ব্লাস্টার্সের বিপক্ষে।