MS Dhoni: ধোনিকে রাখছে চেন্নাই, লখনউয়ের ক্যাপ্টেন সম্ভবত লোকেশ রাহুল
MS Dhoni (Photo Credits: IANS)

মুম্বই, ২৪ নভেম্বর: আগামী ৩০ নভেম্বরের মধ্যে আইপিএল (IPL) ফ্র্যাঞ্চাইজিগুলোকে ক্রিকেটার ধরে রাখার তালিকা জমা দিতে হবে। প্রত্যেকটি ফ্রাঞ্চাইজি চার জন করে ক্রিকেটার ধরে রাখতে পারবে। সূত্রের খবর ভারতের বিশ্বজয়ী প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে (MS Dhoni) ধরে রাখছে চেন্নাই। ধোনি ছাড়াও রবীন্দ্র জাডেজা (Ravindra Jadeja) এবং ওপেনার রুতুরাজ গায়কোয়াড়কে ধরে রাখতে পারে চেন্নাই। চতুর্থ ক্রিকেটার হিসেবে মইন আলির সঙ্গে কথাবার্তা চালাচ্ছে তারা। মইন রাজি না হলে ইংরেজ অলরাউন্ডার স্যাম কারেনকে ধরে রাখতে পারে তারা। তবে এই প্রথম বার সুরেশ রায়নাকে হয়তো ছেড়ে দিতে চলেছে চেন্নাই।

আর কেএল রাহুল (KL Rahul) পাঞ্জাব কিংসের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছেন। তিনি কলকাতার শিল্পপতি সঞ্জীব গোয়েঙ্কার মালিকানাধীন দল লখনউয়ে যোগ দিতে পারেন। লখনউয়ের নেতাও বানানো হতে পারে তাঁকে। অন্তত গুঞ্জন এমনটাই। আরও পড়ুন: কানপুর টেস্টে অভিষেক হচ্ছে শ্রেয়স আইয়ারের, নিশ্চিত করলেন অধিনায়ক রাহানে

অন্যদিকে, ঋষভ পন্থকে ধরে রাখবে দিল্লি। পন্থকেই আগামীর অধিনায়ক হিসেবে ভাবছে দিল্লি। মুম্বই রোহিত আর বুমরাকে রাখবেই। ইশান কিসান আর পোলার্ডকেও রাখতে পারে। কলকাতার এখনও কোনও খবর পাওয়া যায়নি। তবে গিল, রাসেল এবং নারিনকে ধরে রাখার সম্ভাবনা বেশি। ভেঙ্কটেশ আইয়ারের জন্য ঝাঁপাবে কলকাতা।

পাশাপাশি, শ্রেয়স আইয়ার দলের কাছে অনুরোধ করেছিলেন তাঁকে ছেড়ে দেওয়ার জন্য। সেই আবেদন শোনা হয়েছে।

অন্যদিকে, আগামিকাল, বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ভারত (India) - নিউ জিল্যান্ড (New Zealand) টেস্ট সিরিজ। কানপুরে (Kanpur) হতে চলা ভারত-নিউ জিল্যান্ড টেস্টে অভিষেক হচ্ছে শ্রেয়স আইয়ারের। দেশের হয়ে ২২টি ওয়ানডে ও ৩২টি টি টোয়েন্টি খেলা শ্রেয়স কানপুরে খেলতে নামবেন তাঁর জীবনের প্রথম টেস্ট ম্যাচ। বিরাট কোহলি কানপুর টেস্টে বিশ্রাম নেওয়ায় শ্রেয়সের কাছে দরজা খুলে গিয়েছিল। আজিঙ্কা রাহানে নিশ্চিত করেছেন, কাল কিউইদের বিরুদ্ধে টেস্টে শ্রেয়স খেলছেন। সীমিত ওভারের ক্রিকেটে নিজের যোগ্যতাপ্রমাণ করেই টেস্ট দলে জায়গা পেলেন ২৬ বছরের আইয়ার।