List of Highest-Paid Sports Teams in 2019: বিশ্বের নিরিখে এ বছর সবথেকে বেশি রোজগার করল কোন স্পোর্টস টিম?
রোজগারের নিরিখে এবারও শীর্ষস্থান ধরে রাখল বার্সেলোনা (Photo Credits : Getty Images)

বিশ্বজুড়ে বিভিন্ন পেশাদারী স্পোর্টস টিমগুলোর (Sports Team) খেলোয়াড়দের (Players) রোজগারের নিরিখে এবারও শীর্ষস্থান ধরে রাখল বার্সেলোনা। এই তালিকায় বার্সেলোনার পরের স্থানেই রয়েছে স্পেনের আরেক জায়ান্ট টিম রিয়াল মাদ্রিদ। ‘স্পোর্টিং ইন্টেলিজেন্স ডট কম’-এর এক সমীক্ষায় জানা গিয়েছে এমনটাই তথ্য।

গ্লোবাল স্পোর্টস স্যালারি সার্ভেতে দেখা যাচ্ছে, খেলোয়াড়দের মূল বেতন হিসেবে গত মরশুমে ৯৮ লক্ষ পাউন্ড খরচ করেছে বার্সেলোনা। তার আগে ১ কোটি ৫ লক্ষ পাউন্ড ব্যয়ে শীর্ষে ছিল কাতালান ক্লাবটি। বার্সেলোনার খেলোয়াড়দের বেতনের বড় অংশ যায় লিওনেল মেসির (Leonel Messi) পেছনে। ছবি সত্বসহ আর্জেন্টাইন এই ফরোয়ার্ডকে মূল বেতন হিসেবে দিতে হয় ৫ কোটি পাউন্ডের বেশি। দ্বিতীয়স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। গড়ে প্রতি খেলোয়াড়দের প্রায় ৮৯ লক্ষ পাউন্ড করে মূল বেতন দেয় তারা। তৃতীয়স্থানে ইতালি চ্যাম্পিয়ন জুভেন্তাস (Juventus)। আরও পড়ুন: ICC Test Rankings 2019 Latest: শীর্ষ স্থানে বিরাট কোহলি, কেরিয়ারের সেরা র‌্যাঙ্কিং বাবর আজমের

Highest Paid Sports Teams in the World:

Rank Teams Sport Leagues
1 FC Barcelona Football La Liga
2 Real Madrid Football La Liga
3 Juventus Football Serie A
4 Portland Trail Blazers Basketball NBA
5 Golden State Warriors Basketball NBA
6 Orlando Magic Basketball NBA
7 Oklahoma City Thunder Basketball NBA
8 Denver Nuggets Basketball NBA
9 Miami Heat Basketball NBA
10 Cleveland Cavaliers Basketball NBA

এই তালিকায় বাকি সাতটি স্থান যুক্তরাষ্ট্রের ন্যাশনাল বাস্কেটবল অ্যাসোসিয়েশনের (এনবিএ) ক্লাবগুলোর (Club) দখলে। ১২টি দেশের ১৮টি শীর্ষ লিগের ৩৫০টি ক্লাবের মূল দল (Team) পরিচালনার খরচের ওপর জরিপটি চালানো হয়।