Lionel Messi: বলিভিয়ার বিরুদ্ধে হ্যাটট্রিক, পেলেকে টপকে গেলেন লিওনেল মেসি
Lionel Messi (Picture Credits: Getty Images)

বলিভিয়ার (Bolivia) বিরুদ্ধে হ্যাটট্রিক করে পেলেকে টপকে গেলেন লিওনেল মেসি (Lionel Messi)। সাউথ আমেরিকার ফুটবল ইতিহাসে শীর্ষ আন্তর্জাতিক গোলদাতা হলেন তিনি। বৃহস্পতিবার বিশ্বকাপ বাছাইপর্বে (FIFA 2022 World Cup Qualifier) বলিভিয়াকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। তিনটি গোলই করেন মেসি। আর তার পরই পেলেকে টপকে যান তিনি। নমেবলের দেশে খেলা তারকাদের মধ্যে ৭৭ গোল নিয়ে এতদিন সর্বোচ্চ গোলদাতা ছিলেন পেলে। ৭৯ গোল নিয়ে মেসি তাঁকে টপকে গেলেন।

ম্যাচের ১৪ মিনিটেই পেলেকে ছুঁয়ে ফেলেন মেসি। পারেদেসের সহায়তায় আর্জেন্টিনার জার্সিতে নিজের ৭৭ তম গোলটা পেয়ে যান। এর কিছুক্ষণ পরে দি মারিয়ার বাড়ানো বলে নিজের প্রথম গোল পেয়ে গিয়েছিলেন লাওতারো মার্তিনেজও। কিন্তু অফসাইডের কারণে সে গোল বাতিল হয়ে যায়। দ্বিতীয়ার্ধে ৬২ মিনিটে পাপু গোমেজের জায়গায় ইন্টার মিলানের হোয়াকিন কোরেয়াকে মাঠে নামান কোচ লিওনেল স্কালোনি। লাওতারো মার্তিনেজ আর কোরেয়ার সঙ্গে দুর্দান্ত পাসের আদান-প্রদান করে ৬৪ মিনিটে নিজের ও দলের দ্বিতীয় গোলটা করেন মেসি। এই গোল দিয়েই পেলেকে টপকে যান তিনি। আরও পড়ুন: MS Dhoni: টি টোয়েন্টি বিশ্বকাপ দলে বিরাট কোহলিদের মেন্টর এমএস ধোনি

ম্যাচের একদম শেষদিকে নিজের তৃতীয় গোল পেয়ে যান মেসি। তাঁর দূরপাল্লার শট আটকে দিয়েছিলেন বলিভিয়ার গোলকিপার, কিন্তু বল নিজের নিয়ন্ত্রণে রাখতে পারেননি। সামনে চলে আসা বলে আবারও শট মেরে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন বর্তমান ফুটবলের রাজপুত্র।