Cristiano Ronaldo: করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় বড় পদক্ষেপ নিলেন এই ফুটবলার
Cristiano Ronaldo। (Photo Credits: Instagram)

ফুটবল বিশ্বে নতুন এক নজির সৃষ্টি করলেন ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। পর্তুগালের লিসবন এবং মাদেইরাতে রোনাল্ডোর দুটি পেস্তানা হোটেল (Pestana CR7 Hotels) রয়েছে। করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্তদের চিকিৎসার জন্য ওই দুটি হোটেলকে এবার অস্থায়ী হাসপাতালে পরিণত করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। স্পেন ও ইতালির কয়েকটি শীর্ষ দৈনিক জানিয়েছে, নিজের দুটি বিলাসবহুল হোটেল অস্থায়ীভাবে হাসপাতালে রূপান্তরিত করার জন্য নির্দেশ দিয়েছেন জুভেন্টাসের তারকা। এর আগে কোনও ফুটবলার এমন উদ্যোগ নিয়েছেন কি না বলা মুশকিল।

জানা যাচ্ছে, অস্থায়ী হাসপাতাল দুটির যাবতীয় খরচ বহন করবেন রোনাল্ডো নিজেই। রোগী, চিকিৎসক ও নার্সসহ সবার সবরকম খরচও তিনি বহন করবেন বলে জানিয়েছেন। পর্তুগালের করোনাভাইরাস আক্রান্ত মানুষ এই দুটি হাসপাতালে বিনামূল্যে চিকিত্সা পাবেন বলে জানা গেছে। আগামী সপ্তাহেই দুটি হোটেল অস্থায়ীভাবে হাসপাতালে রুপান্তরিত করা হবে।

 

এর আগে প্রাক্তন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতদের প্রতি শোকপ্রকাশ করে পোস্ট করেছিলেন। এমন কী জুভেন্টাসে তাঁর সতীর্থ ড্যানিয়েল রুগানিকে সাহায্যের প্রস্তাব দিয়েছিলেন। যিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এছাড়া নিজের ভক্তদের বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেওয়া নির্দেশ অনুসরণ করার আহ্বান জানান রোনাল্ডো।