FC Barcelona vs Atletico Madrid Result, Goal Video Highlights: অ্যাঞ্জেল করেরা অ্যাটলেটিকো মাদ্রিদকে সেমিফাইনালে জয়লাভ করিয়ে পৌঁছল সুপারকোপা দে এস্পানা ২০২০ ফাইনালে
অ্যাটলেটিকো মাদ্রিদ (Photo Credits: Getty Images)

অ্যাটলেটিকো মাদ্রিদ (Atletico Madrid) ২০২০ সালের সুপারকোপা ডি এস্পানার সেমিফাইনালে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন এফসি বার্সেলোনাকে (FC Barcelona) ৩-২ গোলে হারিয়ে দুর্দান্ত স্পিনার অর্জন করেছে এবং স্প্যানিশ সুপার কাপের বিজয়ী হয়ে ডার্বি প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদের সঙ্গে একটি চূড়ান্ত তারিখ নির্ধারণ করেছে। অ্যাটলেটিকো, শেষ ৯ মিনিটের সময় বাকি ছিল তখন ১-২ গোলে নেমে পাঁচ মিনিটের মধ্যে দু' বার করে সৌদি আরবের (Saudi Arabia) ক্ষমতাসীন চ্যাম্পিয়নদের চমকে দিয়েছিল।

লিওনেল মেসি (Lionel Messi) এবং আন্টোইন গ্রিজম্যান অ্যাফসি বার্সেলোনাকে নেতৃত্ব দিতে সাহায্য করার আগে অ্যাটলেটিকোকে এগিয়ে রাখার আগে দ্বিতীয়ার্ধের বিকল্প খেলোয়াড় কোক সেকেন্ড ভেঙে দিয়েছিল। তবে আলভারো মুরতা ম্যাচের গতি ধরে স্কোর সমান করে দিয়েছিল। গোলরক্ষক নেটো ভিটলোকে টেনে নামানোর পরে - এবং চার মিনিট বাকি রেখে অ্যাঞ্জেল কোরিয়া জিতেছিলেন। আরও পড়ুন, এক ক্লিকে জেনে নিন কখন, কীভাবে দেখবেন ইন্ডিয়ান সুপার লীগের সরাসরি সম্প্রচার

ম্যাচের সমস্ত পাঁচটি গোলে দ্বিতীয়ার্ধের শুরুতে বিকল্প কোক অ্যাটলেটিকোকে এগিয়ে আসার মাত্র ২১ সেকেন্ডের মধ্যেই দুরন্তভাবে এগিয়ে আসে। প্রথমার্ধে দু' দলেরই গোল হাতছাড়া হয়। তবে কোক ওপেনার হিসেবে প্রথম গোলটি করেন। কয়েক মিনিট পরে আর্জেন্টিনা আবার গোল করলেও হ্যান্ডবলের জন্য গোলটি দেওয়া হয়নি। তবে গ্রিজম্যান তাদের নেতৃত্ব দেওয়ার আগে বার্সেলোনাকে আরও কিছুক্ষণ অপেক্ষা করতে হয়েছিল। অ্যাটলেটিকো মাদ্রিদকে তাদের স্প্যানিশ প্রতিদ্বন্দ্বী করে রাখা কঠিন মনে হয়েছিল, বার্সেলোনার তৃতীয় গোলটি মেসির ফ্রি-কিক টেপ-ইন করেছিল যা আর্তুরো ভিদালের মাথায় লেগে বলটি পড়ে যায়।

কিন্তু ভিএআর আবারও বলটি ছিনিয়ে নেয় এবং । পর পর দুবার হতাশার পরেও বার্সেলোনা ২-১ গোলে এগিয়ে ছিল এবং ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে সম্ভাব্য এল ক্লাসিকোর বিপক্ষে পরের ৯ মিনিটের জন্য আটলিটিকে টিমে আনা হয়। শেষে পেনাল্টি থেকে আলভারো মোরারা উঠে পড়েন। তার শট পিকের হাতে লেগেছিল তবে পেনাল্টি দেওয়া হয়নি।