IPL 2022: আইপিএল শুরুর আগেই ১০০ কোটি টাকার স্পন্সর পেল ধোনির CSK
Chennai Super Kings. (Photo Credits: IANS)

মুম্বই, ৮ মার্চ: আগামী ২৬ মার্চ থেকে শুরু হচ্ছে আইপিএল (IPL 2022)। তার অনেকটা আগেই ১০০ কোটি টাকার স্পন্সর ব্র্যান্ড পেয়ে গেল চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। আইপিএল সফলতম ফ্র্যাঞ্চাইজি সিএসকে-কে তাদের ব্র্যান্ড বিপণনের জন্য ঝাঁপিয়েছে অনেক বড় সংস্থা। এখনও পর্যন্ত সিএস-কে-তে তিন বছরের চুক্তিতে মোট ১০টি কোম্পানি যোগ দিয়েছে। তাতে ১০০ কোটি টাকা এসেছে ধোনিদের আইপিএল কোম্পানির ভাঁড়ারে। আইপিএলে পাঁচবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের প্রধান স্পন্সর হল টায়ার ব্র্যান্ড 'টিভিএস ইউরোগ্রিপ'।

শুধু বাইশ গজের লড়াইয়ে নয় ব্র্যান্ডের বিচারেও সিএসকে অনেককে টেক্কা দেয়। লোকাল স্পন্সর থেকেও চেন্নাইয়ের অনেকটা লাভ হয়। সিএসকে-র মুখ ধোনি এমনিতেই বিজ্ঞাপন দুনিয়ায় রাজ করেন, সেই সুবাদে আইপিএলে চেন্নাই বড় কোম্পানিগুলি পছন্দের ফ্র্যাঞ্চাইজি। আরও পড়ুন: মহিলা বিশ্বকাপে ভারতের পর এবার অস্ট্রেলিয়ার কাছে হারল পাকিস্তান

মেগা নিলামের পর সিএসকে-তে এখন ধোনি, জাদেজার সঙ্গে আছেন ডেভন কনওয়ে, ব্রাভো, আম্বাতি রায়াড়ু, মইন আলি, দীপক চাহারের মত তারকা ক্রিকেটাররা। যদিও এবার সুরেশ রায়নাকে নেয়নি গতবারের চ্যাম্পিয়ন সিএসকে।

এবারের আইপিএলে চেন্নাইয়ের প্রথম ম্যাচ কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে, আগামী ২৬ মার্চ। চেন্নাই সুপার কিংস (CSK)-র গ্রুপে আছে গুজরাট টাইটান্স (Gujrat Titans), সানরাইজার্স হায়দরাবাদ (SRH), পাঞ্জাব কিংস (Punjab Kings) এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (RCB)। প্রতিটি দল নিজেদের গ্রুপের বাকি চার দলের সঙ্গে দু’টি ম্যাচ খেলবে এবং অন্য গ্রুপে তার রো-তে থাকা দলের বিরুদ্ধে দু’টি ম্যাচ খেলবে। বাকি চার দলের সঙ্গে একটি করে ম্যাচ খেলবে।