Women's World Cup 2022: মহিলা বিশ্বকাপে ভারতের পর এবার অস্ট্রেলিয়ার কাছে হারল পাকিস্তান, দুটো ম্যাচে জিতে শীর্ষে অজিরা
Alyssa Healy's fifty and Alana King's sizzling spell helped Australia. (Photo: Twitter)

বে ওভাল, ৮ মার্চ: মহিলা দিবসে মহিলা ক্রিকেট বিশ্বকাপে (ICC Women's Cricket World Cup 2022) পাকিস্তানকে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠল অস্ট্রেলিয়া। আর ভারতের বিরুদ্ধে  প্রথম ম্যাচে হারের পর, এবার অজিদের কাছে পরাস্ত হয়ে সবার শেষে চলে গেল পাকিস্তান। মঙ্গলবার বে ওভালে পুরো ৫০ ওভার ব্যাট করে পাকিস্তান ৬ উইকেট হারিয়ে করে ১৯০ রান। পাক অধিনায়িকা বিসমা মাহারুফ ১২২ বল খেলে ৭৮ রানে অপরাজিত থাকেন। জবাবে ব্যাট করতে নেমে অজি ওপেনার আলিসা হেলি (৭২)-র দুরন্ত ইনিংসে ভর করে মাত্র ৩৪.৪ ওভারেই ৩ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় অস্ট্রেলিয়া।

এদিকে, পাকিস্তানের কাছে জয়ের পর বৃহস্পতিবার নিউ জিল্যান্ডের বিরুদ্ধে নামছেন মিতালী রাজ-ঝুলন গোস্বামীর। বিশ্বকাপ শুরুর আগে এই কিউই দলের কাছে ১-৪ ওয়ানডে সিরিজ হেরেছিলেন ভারতীয় মহিলারা।

দেখুন টুইট

আট দলের এই মহিলাদের বিশ্বকাপে লিগ পর্যায়ে সব দল সবার বিরুদ্ধে একটি করে ম্যাচ খেলবে। পয়েন্টের ভিত্তিতে প্রথম চারটি দল সেমিফাইনালে উঠবে। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউ জিল্যান্ড ও ভারত এবারের মহিলা বিশ্বকাপে খাতায় কলমে শক্তিশালী দল। তবে প্রথম ম্যাচে নিউ জিল্যান্ডকে হারিয়ে দিয়ে ওয়েস্ট ইন্ডিজ এখন আন্ডারডগ। পাকিস্তানের মতই বাংলাদেশ তাদের প্রথম দুটি ম্যাচেই হেরে গিয়েছে।