Cristiano Ronaldo: রোনাল্ডো প্লাস ম্যান ইউ ৩টে-তে ৩টেই হার, রোনাল্ডো মাইনাস ম্যান ইউ ৪টে-তে ৪টেই জয়
Cristiano Ronaldo

ম্যানচেস্টার, ৯ সেপ্টেম্বর: কেরিয়ারে অদ্ভুত এক অন্ধকার সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন দুনিয়ার সর্বকালের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। অনেক চেষ্টা করেও ম্যানচেস্টার ইউনাইউটেড ছেড়ে অন্য ক্লাবে যেতে পারছেন না, ক্লাবেরা নিতে রাজি না হওয়ায়। এদিকে, ম্যান ইউ কোচ এরিক টেন হ্যাগ তাঁকে রিজার্ভ বেঞ্চে বসিয়ে রাখছেন। সিআরসেভেন-কে চলতি মরসুমে পুরো অসহায় দেখাচ্ছে। রোনাল্ডোর সমর্থকদের জন্য আঁতকে ওঠার মত পরিসংখ্যানও দেখা যাচ্ছে। বিশ্বকাপের বছরে ক্লাব ফুটবল মরসুমে এখনও পর্যন্ত রোনাল্ডো পুরো সময় তিনটে ম্যাচ খেলেছেন। রোনাল্ডো যে তিনটে ম্যাচ পুরো সময় খেলেছেন, তিনটেই হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। আবার রোনাল্ডোকে প্রথম থেকে রিজার্ভ বেঞ্চে বসিয়ে ম্যান ইউ মরসুমের যে চারটে ম্যাচে খেলতে নেমেছে, সেই চারটেতেই তারা জিতেছে।

প্রিমিয়র লিগে ম্যানচেস্টার ইউনাইটেড তাদের প্রথম দুটি ম্যাচে হেরেছিল ব্রাইটন ও ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে। সেই দুটি ম্যাচে রোনাল্ডো শুরু থেকে শেষ পর্যন্ত খেলেছিলেন। ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে ০-৪ গোলে লজ্জার হারের পর রোনাল্ডোর আচরণে ক্ষুব্ধ কোচ এরিক টেন হ্যাগ, এরপর প্রিমিয়র লিগে তাদের শেষ চারটে ম্যাচে রোনাল্ডোকে শুরু থেকে নামাননি। লিভারপুল, আর্সেনাল-দুটো ডার্বিতেই রোনাল্ডো শুরুতে রিজার্ভ বেঞ্চেই ছিলেন। সিআরসেভেন-কে শুরু থেকে না নামিয়েও প্রিমিয়র লিগে তাদের শেষ চারটে ম্যাচে জেতে ম্যান ইউ। আরও পড়ুন-কালই হয়তো অবসর ঘোষণা অজি অধিনায়ক ফিঞ্চের! এবার নেতৃত্বে যিনি

দেখুন টুইট

এরপর গতকাল, বৃহস্পতিবার রাতে উয়েফা ইউরোপা লিগের প্রথম ম্যাচে ওল্ড ট্রাফোর্ডে রিয়েল সোসিয়েদাদ-এর বিরুদ্ধে রোনাল্ডো শুরু থেকে মাঠে নামেন। কিন্তু সেই ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেড হারে ০-১ গোলে। এখনও গোল পাননি রোনাল্ডো। বরং তাঁর গায়ে লেগে গিয়েছে 'আনলাকি ট্যাগ'-ও। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার এবার এই টুর্নামেন্টে খেলার সুযোগ পাননি। তাঁকে কাটাতে হচ্ছে রিজার্ভ বেঞ্চে। এরপর আবার তিনি খেললেই দল হারছে, তিনি বসলেই দল জিতছে। সত্যি, রোনাল্ডোর সময়টা একেবারে ভাল যাচ্ছে না। ফিরে আসার মঞ্চ হিসেবে কাতারকে বেছে নেবেন না তো রোনাল্ডো?