VIVO IPL 2020 Player Auction: আইপিএল নিলামের তালিকায় ৩৩২ জন ক্রিকেটার, জেনে নিন কোন ক্রিকেটারের কত দর
(Photo Credits : Twitter /@IPL)

প্রকাশ পেল আইপিএল-২০২০-র (VIVO IPL 2020) প্লেয়ার নিলামের (Auction) তালিকা। ১৯ ডিসেম্বর কলকাতায় (Kolkata) অনুষ্ঠিত হবে এই নিলাম। মোট ৩৩২ জন ক্রিকেটারের নিলাম হবে। তার আগে তাদের সম্ভাব্য ক্রিকেটারদের চূড়ান্ত তালিকা আইপিএল কমিটির কাছে পাঠিয়েছে ফ্রাঞ্চাইজিগুলি। বিভিন্ন দলে অবশিষ্ট মোট ৭৩টি স্থান পূরণের জন্য দর হাঁকাহাঁকি হবে ওইদিন। সমস্ত ফ্র্যাঞ্চাইজিগুলি তাদের পছন্দসই স্কয়্যাড ইতিমধ্যেই নিশ্চিত করেছে। বাকি ভারসাম্য ঠিক করতে ট্রান্সফার উইন্ডোর (Transfer Window) সুবিধা নিচ্ছে। মোট ৯৯৭ জন আইপিএলে খেলতে চেয়ে নাম নথিভুক্ত করেছিলেন। তবে সব ফ্র্যাঞ্চাইজি তাদের খেলোয়াড়দের বাছাই তালিকা জমা দেওয়ার পরে চূড়ান্ত তালিকা ছোটো হয়েছে।

৩৩২ জনের এই তালিকায় সর্বোচ্চ বেস প্রাইস ২ কোটি টাকা। এই ক্যাটাগরিতে আছেন ৭ জন বিদেশি খেলোয়াড়। তাঁরা হলেন অস্ট্রেলিয়ার প্যাট কামিনস, জশ হ্যাজলউড, ক্রিস লিন, মিচেল মার্শ এবং গ্লেন ম্যাক্সওয়েল, সাউথ আফ্রিকার ডেল স্টেইন এবং শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউজ। কোনও ভারতীয় খেলোয়াড়ের সর্বোচ্চ বেস প্রাইস ২ কোটি টাকা নেই। নিলামে ভারতীয় ব্যাটসম্যান রবিন উথাপ্পার বেস প্রাইস দেড় কোটি টাকা। অন্যদিকে পীযুষ চাওলা, জয়দেব উনাদকাত এবং ইউসুফ পাঠানসহ অন্য ভারতীয় তারকাদের বেস প্রাইস ১ কোটি টাকা। আরও পড়ুন: India Junior Women Hockey Team: ত্রিদেশীয় সিরিজ জিতে ফেরার পথে এয়ার ইন্ডিয়ার বিমানে উষ্ণ অভ্যর্থনা পেল মহিলা হকি দল, ভাইরাল ভিডিও

আনক্যাপড খেলোয়াড়দের জন্য সর্বাধিক রিজার্ভ মূল্য ৪০ লাখ এবং ৬ জন বিদেশিসহ মোট ৭ জন ক্রিকেটার এই তালিকায় রয়েছেন। মোট ১৮৩ জন আনক্যাপড খেলোয়াড়ের সর্বাধিক রিজার্ভ মূল্য ২০ লাখ টাকা। এই তালিকায় ভারত ছাড়াও অন্য দেশের খেলোয়াড়রাও রয়েছেন।

List of Capped Player’s As per Their Price :

Base Price (INR) Total Indians Overseas
2 Crore 7 - 7
1.5 Crore 10 1 9
1 Crore 23 3 20
75 Lacs 16 - 16
50 Lacs 78 9 69

List of Uncapped Player’s As per Their Price:

Base Price (INR) Total Indians Overseas
40 Lacs 7 1 6
30 Lacs 8 5 3
20 Lacs 183 167 16