Tamim Iqbal Retires From T20Is: টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল
Tamim Iqbal (Photo: ANI)

ঢাকা, ১৭ জুলাই: টি-টোয়েন্টি (T20 Internationals) ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করলেন বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল (Tamim Iqbal)। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ ব্যবধানে হারানোর পরই এই সিদ্ধান্ত নিয়েছেন তামিম। নিজের অফিসিয়াল ফেসবুক অ্যাকাউন্টে অবসরের কথা ঘোষণা করেন এই বাঁহাতি ব্যাটার। তামিম বাংলায় বার্তাটি পোস্ট করেছেন এবং এতে লেখা রয়েছে, "আজ থেকে আমাকে টি-টোয়েন্টি আন্তর্জাতিক থেকে অবসর নেওয়ার কথা বিবেচনা করুন। সবাইকে ধন্যবাদ।"

গত বছরের মাঝামাঝি থেকে এই ব্যাটার বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টি খেলেননি এবং তাই ফরম্যাটে তাঁর ভবিষ্যত নিয়ে জল্পনা চলছিলই। শেষবার ২০২০ সালের মার্চ মাসে টি-টোয়েন্টি খেলেছিলেন তামিম। সেই ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ৩৩ বলে ৪১ রান করেছিলেন। আরও পড়ুন: Bangladesh: গেইলদের দেশে গিয়ে ওয়ানডে-তে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ বাংলাদেশের

বাঁ-হাতি ব্যাটার তামিম বাংলাদেশের হয়ে ৭৮টি টি-টোয়েন্টি খেলেছেন। এই ফরম্য়াটে তাঁর ঝুলিতে রয়েছে ১,৭৫৮ রান। তিনি বাংলাদেশের একমাত্র ব্যাটার যিনি টি-টোয়েন্টি সেঞ্চুরি করেছেন। তামিম বাংলাদেশের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ক্রিকেটার। তামিম তাঁর টি-টোয়েন্টি ক্যারিয়ারে একটি সেঞ্চুরি ও সাতটি অর্ধশতক করেছেন। টেস্টে তাঁর ঝুলিতে রয়েছে ৫,০৮২ রান। ওয়ানডেতে ৭,৯৪৩ রান করেছেন তামিম।