ICC World Cup 2019: আজ ভারত-‌পাক মহারণ, কোহলিদের কী পরামর্শ দিলেন সৌরভ?‌
(File Image)

কলকাতা,১৬ জুন, ২০১৯: ভারত—পাক সীমান্তের থেকেও বেশি উত্তজনা থাকবে ম্যাঞ্চেস্টারে। বহু প্রতীক্ষিত দুই দেশ ক্রিকেটের ময়দানে সম্মুখ সমরে। ভারত–পাক ম্যাচ মানেই যে একটা যুদ্ধ যুদ্ধ ব্যাপার সেটা খুব ভাল করেই জানেন প্রাক্তন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক সৌরভ গাঙ্গুলি(Sourav Ganguly)। সে অভিজ্ঞতা তাঁর অনেক বেশি আছে। তাই কোহলিদের (Virat Koholi)আগে থেকেই সতর্ক করলেন সৌরভ।

ভারত—পাক ম্যাচ ঘিরে স্নায়ুর চাপ যে কোহলিদের উপর রয়েছে সেটা তিনি বিলক্ষণ জানেন। তার উপরে দেশের মুখ রক্ষার দায়িত্ব। কারণ এযাবত কোনও ক্রিকেট বিশ্বকাপ ম্যাচে ভারত হারেনি পাকিস্তানের কাছে। সেই ট্র্যাক রেকর্ড বজায় রাখার একটা চাপ কোহলিদের উপর রয়েছে। পারফর্মেন্সের দিক থেকে ভারতীয় ক্রিকেট দলের এখন আত্মবিশ্বাস তুঙ্গে থাকলেও পাকিস্তানকে হাল্কা ভাবে নেওয়ার ভুল যেন না করেন তাঁরা। কোহলিদের এই নিয়ে সতর্ক করে দিয়েছেন সৌরভ। কারণ বছর দু্য়েক আগে চ্যাম্পিযন্স ট্রফির ম্যাচে হাল্কা ভাবে নেওয়ার জন্য পাকিস্তানের কাছে হারতে হয়েছিল ভারতকে। আরও পড়ুন,ক্রিকেটার জশপ্রীত বুমরা- অভিনেত্রী অনুপমা পরমেশ্বরণের প্রেম নিয়ে বিশ্বকাপের মাঝেই বড় খবর

সেই ঘটনা থেকে শিক্ষা নিয়েই কোহলিদের ভীষণ সতর্ক হয়ে মাঠে নামার পরামর্শ দিয়েছেন তিনি। ওভার কনফিডেন্স এক্ষেত্র মারাত্মক হতে পারে বলে সচেতন করেছেন সৌরভ। কোহলির পারফরম্যান্স এখন তুঙ্গে থাকলেও পাকিস্তানের পেসার মহম্মদ আমির কিন্তু তাঁকে টক্কর দেওয়ার ক্ষমতা রাখে। তার উপর পয়েন্টের হিসেবে পাকিস্তান ভারতের থেকে পিছিয়ে রয়েছে সেকারণে এই ম্যাচ জিততে তারা মরিয়া হবে। তাই অত্যন্ত সতর্ক হয়ে খেলতে হবে কোহলিদের।