Sourav Ganguly On MS Dhoni: এমএস ধোনির অবসর নিয়ে মুখ খুললেন সৌরভ গাঙ্গুলি, কী বললেন বিসিসিআই প্রেসিডেন্ট?
সৌরভ গাঙ্গুলি। ফাইল ছবি। (Photo Credits: IANS)

দীর্ঘ কয়েক মাস ধরে এমএস ধোনির (MS Dhoni) অবসর নিয়ে জল্পনা চলছে। এটা অনুমান করা হয়েছিল যে ভারতের প্রাক্তন অধিনায়ক বিশ্বকাপের পর অবসর নেবেন। যদিও ধোনি এই বিষয়ে কিছু না বলায় প্রশ্ন করা এখনও অব্যাহত রয়েছে। এবার ধোনির অবসর নিয়ে প্রশ্নের মুখে পড়লেন বিসিসিআই (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)। ইন্ডিয়া টুডে কনক্লেভে বক্তব্য রাখার সময় সৌরভ গাঙ্গুলিকে এই প্রশ্ন করা হয়েছিল। জবাবে তিনি বলেন, "ক্রিকেটের প্রতি অবদানের জন্য বিসিসিআই এমএস ধোনিকে যথেষ্ট কৃতজ্ঞতা জানাতে পারে না।"

সৌরভ জানান, এমএস ধোনি এবং নির্বাচকদের সঙ্গে তিনি যোগাযোগ রেখেছেন। তবে একজন কিংবদন্তির নাম বলেই বেশি তথ্য প্রকাশ করতে অস্বীকার করেছেন। সৌরভ বলেন, "আমি এখানে এই বিষয়ে সব বলতে পারি না। এমএস ধোনির সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। আমরা এই বিষয়ে সিদ্ধান্তের ভার তাঁর হাতেই ছেড়ে দেব। তবে বিসিসিআই ভারতীয় ক্রিকেটে অবদানের জন্য ধোনির কাছে যথেষ্ট কৃতজ্ঞ হতে পারে না। আমি বলতে চাই সবকিছু এমএস ধোনির উপরেই। আমদের কাছে এলে বিষয়টি নিয়ে বলব। বিশেষত ধোনির মতো কিংবদন্তির (legendary) বিষয়ে কথা বলার ক্ষেত্রে দরজা বন্ধ থাকা উচিত।" আরও পড়ুন: India vs West Indies 2019: মাঠের অ্যাম্পায়ার নয়, এবার নো বলের কল দেবেন থার্ড অ্যাম্পায়ার!

বিশ্বকাপে শেষবার ভারতের হয়ে মাঠে নেমেছিলেন এমএস ধোনি। শেষবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে তিনি অর্ধশতক করেছিলেন। তবে দলকে হার থেকে বাঁচাতে পারেনি। সম্প্রতি একটি ইভেন্ট চলাকালীন তাঁকে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে আসার বিষয়ে জিজ্ঞাসা করা হয়েছিল। জবাবে ধোনি বলেছিলেন, "জানুয়ারি পর্যন্ত এই বিষয়ে জিজ্ঞাসা করবেন না।"