Sourav Ganguly Health Update: ভালো আছেন মহারাজ; সৌরভকে দেখতে এলেন অনুরাগ ঠাকুর, স্বাস্থ্যের খোঁজ নিলেন 'গ্রেগ চ্যাপেল'
সৌরভ গাঙ্গুলি (Photo: Twitter)

কলকাতা, ৪ জানুয়ারি: ভালো আছেন মহারাজ। দাদা সৌরভ গাঙ্গুলিকে নিয়ে উৎকণ্ঠায় গোটা দেশ। গতকাল রাতে রাতে ভাত, ডাল, সবজি এবং কাস্টার্ড খেয়েছেন সৌরভ। রবিবার রাতের বুলেটিনে জানানো হয়েছে ,তাঁর শরীরের সব মাপকাঠি ঠিক আছে। ইতিমধ্যেই সৌরভ গাঙ্গুলিকে (Sourav Ganguly) দেখতে এসেছেন অনুরাগ ঠাকুর (Anurag Thakur)। আসছেন বিসিসিআই বোর্ড সচিব জয় শাহের।

তবে এখনও ২টি ধমনীতে ব্লকেজ রয়েছে বলে সংবাদমাধ্যম সূত্রে খবর। তাই ব্লকেজ থাকা ধমনীতে রক্ত চলাচল যাতে বাধা না পায় তার জন্য রক্ত তরল রাখার ওষুধ দেওয়া হচ্ছে। কোলেস্টেরল এবং রক্তচাপ নিয়ন্ত্রণে রাখার ওষুধও চলছে। আজ ২টি ধমনীতে ব্লকেজ নিয়ে বৈঠকে ৯ সদস্যের মেডিক্যাল বোর্ড বসে। আরও পড়ুন, Covishield ও Covaxin ব্যবহারে অনুমোদন দিল ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া

আগামিকাল কলকাতায় আসছেন স্বনামধন্য কার্ডিয়াক বিশেষজ্ঞ দেবী শেঠি। মেডিক্যাল বোর্ড তাঁর সঙ্গে আলোচনা করেই অ্যাঞ্জিওপ্লাস্টি কবে করা হবে, সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। এ ব্যাপারে পরামর্শ নেওয়া হবে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের বাইপাস সার্জারি করা আর এক হৃদরোগ বিশেষজ্ঞ রমাকান্ত পাণ্ডেরও। তিনি নিজেই আসবেন অথবা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ব্যাপারে তাঁর মতামত জানাবেন।

গ্রেগ চ্যাপেলও সৌরভের স্বাস্থ্য নিয়ে মেসেজ করেছেন। ভারতের কোচ থাকার সময় গ্রেগ চ্যাপেলের সঙ্গে তত্‍কালীন অধিনায়ক সৌরভের সম্পর্ক ভাল ছিল না। প্রায় ১৫ বছর তাঁদের মধ্যে যোগাযোগ ছিল না। তবে সৌরভের অসুস্থতা শুনে উদ্বিগ্ন হয়ে এবিপি আনন্দকে মেসেজ করেন তিনি।