Sourav Ganguly: ভুবি থেকে বুমরার চোট বিতর্ক, আজ রাহুল দ্রাবিড়ের সঙ্গে বৈঠক করতে মুম্বই উড়ে গেলেন সৌরভ গাঙ্গুলি
সৌরভ গাঙ্গুলি (Photo Credits: IANS)

মুম্বই, ২৬ ডিসেম্বর: মাত্র এক সপ্তাহ আগেই বিসিসিআই সভাপতি (BCCI President) জানিয়েছিলেন, ন্যাশনাল ক্রিকেট আকাডেমির (NCA) ডিরেক্টর রাহুল দ্রাবিড়ের সঙ্গে কথা বলবেন তিনি। বোঝার চেষ্টা করবেন কী কী অভ্যন্তরীন সমস্যা হচ্ছে বিসিসিআই-এর? কথা রাখলেন তিনি। আজ বৃহস্পতিবার দ্রাবিড়ের সঙ্গে কথা বলতে তিনি উড়ে গেলেন মুম্বইয়ে। টিম ইন্ডিয়ার পেসার ভুবনেশ্বর কুমার ও জসপ্রীত বুমরার চোট বিতর্ক নিয়ে আলোচনা করতে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি তথা এনসিএ প্রধান রাহুল দ্রাবিড়কে মুম্বইতে ডেকে পাঠালেন মহারাজ। সূত্রের খবর, অতি দ্রুত সমস্যার সমাধান করতে বদ্ধপরিকর বিসিসিআই সভাপতি।

প্রসঙ্গত, ভুবনেশ্বর কুমারের ক্ষেত্রে বেশ কিছু স্ক্যানের পরেও বোলার্স স্পোর্ট হার্নিয়া ধরা পড়েনি আকাডেমিতে। অন্যদিকে বুমরার ক্ষেত্রে ফিটনেস টেস্ট করতেই রাজি হয়নি আকাডেমি। বিসিসিআই সচিব জয় শাহ ভুবনেশ্বর কুমারের সব মেডিকাল রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন। অন্যদিকে বুমরার ক্ষেত্রে হস্তক্ষেপ করেছেন স্বয়ং বিসিসিআই সভাপতি সৌরভ (Sourav Ganguly)। দ্রাবিড়ের সঙ্গে বৈঠকের পাশাপাশি এদিন বোর্ডের নতুন ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি নিয়োগ নিয়েও আলাপ আলোচনা হবে। তবে এবার তিন সদস্যের বদলে সিনিয়র সিলেকশন কমিটিতে থাকবেন দুই সদস্য। এই পদের দায়িত্ব নেওয়ার প্রস্তাব গ্রহণ করেননি সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। ভিভিএস লক্ষ্মণও অন্য কাজে ব্যস্ত থাকায় নতুন নাম ভাবছে বোর্ড। নাম উঠে আসছে প্রাক্তন ক্রিকেটার জি আর বিশ্বনাথ এবং অরুণ লালের। আরও পড়ুন: Leander Paes: আগামী বছরেই র‌্যাকেট তুলে রাখার সিদ্ধান্ত নিলেন লিয়েন্ডার পেজ

সূত্রের খবর, অতি দ্রুত সমস্যার সমাধান করতে বদ্ধপরিকর বিসিসিআই সভাপতি। ইংল্যান্ড বিশ্বকাপেই পিঠে চোট পান ভারতীয় ক্রিকেট দলের ফাস্ট বোলার জসপ্রীত বুমরা। চোট সারানোর জন্য তাঁকে লন্ডনে পাঠায় বিসিসিআই। দেশে ফিরে ফিটনেস ট্রেনিং-র (Fitness Training) জন্য এনসিএ-তে যেতে অস্বীকার করে দেন বুমরা। পরিবর্তে তিনি ব্যক্তিগত ট্রেনারের কাছে প্রশিক্ষণ নেন। এর পাল্টা হিসেবে ফের টিম ইন্ডিয়ার (Team India) জার্সি গায়ে চাপানোর আগে বুমরার বাধ্যতামূলক ফিটনেস পরীক্ষা নিতে অস্বীকার করে এনসিএ।