Citizenship Amendment Bill Protest: নাগরিকত্ব বিলের প্রতিবাদে অশান্ত অসম, ত্রিপুরা, স্থগিত আইএসএলের ম্যাচ
গুয়াহাটি স্টেডিয়াম (Photo Credits: Wikimedia Commons)

নতুন দিল্লি, ১২ ডিসেম্বর: নাগরিকত্ব সংশোধনী বিলের (Citizenship Amendment Bill) প্রতিবাদে মুখর অসম (Assam) ও ত্রিপুরা (Tripura)। ইতিমধ্যেই দুই রাজ্যের বিভিন্ন জায়গায় কারফিউ লাগু করা হয়েছে। প্রবল বিক্ষোভ জারি থাকায় বৃহস্পতিবার ইন্ডিয়ান সুপার লিগে (Indian Super League) নর্থইস্ট ইউনাইটেড এফসি এবং চেন্নাইয়ন এফসির মধ্যে ম্যাচ পরবর্তী বিজ্ঞপ্তি পর্যন্ত স্থগিত করা হয়েছে। ম্যাচটি গুয়াহাটির ইন্দিরা গান্ধি স্টেডিয়ামে হওয়ার কথা ছিল। এদিকে প্রথমে জানা গেছিল গুয়াহাটি ও আগরতলায় রনজি ট্রফির (Ranji Trophy) চতুর্থ দিনের খেলা বাতিল করা হয়েছে। পরে বিসিসিআই জানায়,  ত্রিপুরায় ত্রিপুরা ও ঝাড়খণ্ডের ম্যাচ চলছে। সংবাদসংস্থা পিটিআইকে (PTI) বিসিসিআই-র (BCCI) জেনেরাল ম্যানেজার (ক্রিকেট অপারেশন) সাবা করিম (Saba Karim) বলেন, "আমাদের স্টেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে পরামর্শ দেওয়া হয়েছে যে খেলা না চালিয়ে যেতে। খেলোয়াড়দের হোটেলে থাকতে বলা হয়েছে। খেলোয়াড়দের নিরাপত্তা আমাদের কাছে গুরুত্বপূর্ণ।"

তিনি জানান, দুটি ম্যাচ আবারও হবে কি না বা পয়েন্ট ভাগাভাগি করা হবে কি না, সে বিষয়ে পরিষ্কার করে কিছু জানাননি সাবা করিম। তিনি বলেন, আমরা পরে এ বিষয়ে সিদ্ধান্ত নেব।" তবে শুধু ক্রিকেট নয়, নাগরিকত্ব সংশোধনী বিলের (সিএবি) বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভের জেরে ইন্ডিয়ান সুপার লিগে (Indian Super League) নর্থইস্ট ইউনাইটেড এফসি এবং চেন্নাইয়ন এফসির মধ্যে ম্যাচ পরবর্তী বিজ্ঞপ্তি পর্যন্ত স্থগিত করা হয়েছে। ম্যাচটি গুয়াহাটির ইন্দিরা গান্ধি স্টেডিয়ামে হওয়ার কথা ছিল। আরও পড়ুন: Citizenship Amendment Bill protest: নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে আগুন জ্বলছে অসমে, কলকাতা বিমানবন্দর থেকে বাতিল সমস্ত বিমান

এক বিবৃতিতে ইন্ডিয়ার সুপার লিগের তরফে বলা হয়েছে, "গুয়াহাটিতে চলমান অস্থিরতার কারণে নর্থইস্ট ইউনাইটেড এফসি বনাম চেন্নাইয়ন এফসির ম্যাচ পরবর্তী বিজ্ঞপ্তি পর্যন্ত স্থগিত করা হয়েছে। এনিয়ে গত ৪৮ ঘণ্টা ধরে আলোচনা করার পর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পরামর্শ অনুযায়ী এই সিদ্ধান্ত। ফুটবল অনুরাগী, খেলোয়াড় এবং কর্মীদের সুরক্ষার গুরুত্ব সবচেয়ে বেশি। যার কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ম্যাচ সম্পর্কিত আরও তথ্য যথাযথভাবে জানানো হবে।"