Mumbai Indians: আইপিএল ২০২০-র পাঁচ নম্বর ট্রফি জেতার লক্ষ্যে মুম্বই ইন্ডিয়ান্স, জানুন দলের অন্দরের খুঁটিনাটি
মুম্বই ইন্ডিয়ান্স (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ১১ সেপ্টেম্বর: হাতে মাত্র আর কয়েকটা দিন। কাউন্টডাউন শুরু হয়ে গেছে আইপিএলের সূচনার। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে আইপিএল ২০২০ (IPL 2020)। আইপিএলে গত ১২ বছর ধরে সেরার জায়গাটা ধরে রেখেছে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। এবার কি আবার তাদের সেরার জায়গায় পৌঁছে যেতে পারবে? কী করবে রোহিত শর্মা ও তাঁর দল?

রোহিত শর্মার অধিনায়কত্বে ২০১৩, ২০১৫, ২০১৭ ও ২০১৯ এ দলে এসেছে ট্রফি। মোট চারবার ট্রফি জিতেছেন তারা। এবছর পঞ্চমবারের মতো জিতে তারা কি পারবেন ট্রফি আনতে? আইপিএলে শেষ বছর চেন্নাই সুপার কিংসকে হারায় মুম্বই ইন্ডিয়ান্স। এবছরও যদি ইতিহাসের পুনরাবৃত্তি হয় তবে আরেকবার সেরার মুকুট উঠবে তাদের মাথায়।

আরও পড়ুন, সুশান্ত মৃত্যু মামলায় রিয়া চক্রবর্তী-সহ অভিযুক্ত ৫ জনের জামিনের আবেদন খারিজ করল মুম্বই স্পেশাল কোর্ট

এবছরেও মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়কত্ব করছেন রোহিত শর্মা (Rohit Sharma)। প্রথম ম্যাচেই চেন্নাইয়ের (CSK) বিরুদ্ধে নামবে মুম্বই ইন্ডিয়ান্স (MI)। প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে।

তাদের দলের দক্ষতা মূলত ব্যাটিং। অস্ট্রেলিয়ার ক্রিস লিন দলের একজন সুদক্ষ ব্যাটসম্যান। উইকেটকিপার কুইন্টন দে ককের সঙ্গে তাঁর পার্টনারশিপ যে ম্যাচ জমিয়ে দেবে তা আর বলার অপেক্ষা রাখে না। এছাড়াও হার্দিক পান্ডিয়া ও ক্রুনাল পান্ডিয়াও ম্যাচ টেনে নিয়ে যেতে সমান পারদর্শী।

তবে তাদের একটি বড় দুর্বলতা হতে পারে টিমের বোলিং। রাহুল চাহার ও ক্রুনাল দুজনেই ভালো স্পিনার, তবে তারা উইকেট নেওয়ায় অতটাও পারদর্শী নন যতটা রান করা আটকাতে পারেন। এবার অনেকটা বেশি দায়িত্ব রয়েছে জসপ্রীত বুমরাহর কাঁধে। এবছর থাকছেন না মালিঙ্গা। মালিঙ্গা নিঃসন্দেহে একজন সুদক্ষ বোলার, যার পরিবর্তনে বড়সড় বেগ পেতে হতে পারে দলকে। মালিঙ্গার পরিবর্তে এসেছেন জেমস প্যাটিনসন। এবছর এটাই দেখার দল মালিঙ্গার পরিবর্তন হিসেবে যোগ্য কাউকে পেল কিনা।

এবার মুম্বইয়ের দলে যে খেলোয়াড়রা রয়েছেন, তারা হলেন-রোহিত শর্মা (অধিনায়ক), শেরফানে রাথারফোর্ড, সূর্যকুমার যাদব, আনমোলপ্রীত সিং, মিচেল ম্যাকক্লেনাগান, রাহুল চাহার, ট্রেন্ট বোল্ট, মহসিন খান, প্রিন্স বলবন্ত রাই সিং, দিগ্বিজয় দেশমুখ, হার্দিক পান্ডিয়া, জয়ন্ত যাদব, কিয়েরন পোলার্ড, করুনাল পান্ডিয়া, অনুকূল রায়, নাথাল কোল্টার নাইল, ঈশান কিশান, কুইন্টন দে কক (উইকেটকিপার), আদিত্য তারে এবং জেমস প্যাটিনসন।