MS Dhoni: দুবাই যাওয়ার পথে বিমানে সিএসকে'র টিম ডিরেক্টরের বসতে অসুবিধা হওয়ায় নিজের আসন ছেড়ে দিতে চাইলেন মহেন্দ্র সিং ধোনি (দেখুন ভিডিও)
মহেন্দ্র সিং ধোনি ও কে.জর্জ (Photo Credits: Twitter/@georgejohn1973)

নিজের স্বার্থের কথা কোনোদিনই ভাবেন না মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। বরং তাঁর টিম সবার আগে। টিমে কার কী সুবিধা, অসুবিধা সেগুলি নিয়ে বরাবরই উদ্বিগ্ন থাকেন তিনি। তাঁর টিমের খেলোয়াড় থেকে অন্যান্য সদস্যদের থেকেই একথা শোনা গেছে একাধিকবার। চেন্নাই সুপার কিংস (CSK) অধিনায়ক পুরো টিমের সঙ্গে উড়ে গেলেন আরব আমিরশাহি (UAE)। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে আইপিএল (IPL 2020)।

পুরো টিমের সঙ্গে বিমানযাত্রা করছিলেন ধোনি। অধিনায়ক বলে কথা, তাই বিমানের বিজনেস ক্লাস সিটটি বরাদ্দ হয়েছিল তাঁর জন্য। সিএসকে-র টিম ডিরেক্টর কে.জর্জ ছিলেন ইকোনোমি ক্লাস সিটে। তিনি লম্বা হওয়ায় পা ছড়িয়ে বসতে অসুবিধা হচ্ছিল। ধোনি যখন সেটি লক্ষ্য করেন, তখন নির্দ্বিধায় নিজের সিটে এসে বসতে অনুরোধ করেন তাঁকে। জানান, তাঁর ইকোনোমি ক্লাসে যাত্রা করতে কোনও অসুবিধা নেই। চাইলেই কে.জর্জ বিজনেস ক্লাস সিটটি গ্রহণ করতে পারেন। আরও পড়ুন, ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়নার অবসরের ঘোষণাকে সম্মান জানিয়ে চিঠিতে উষ্ণ বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির

এই ঘটনাটির ভিডিও তিনি টুইটারে শেয়ার করে ধোনিকে ঘিরে নিজের বিস্ময়টা তুলে ধরে লেখেন,একটা মানুষ যিনি সবকিছু লক্ষ্য করেন। একজন ক্রিকেটার হয়ে তিনি বলেন,"তোমার পা তো অনেক লম্বা। তুমি আমার সিটে এসে বসো। আমি ইকোনোমি সিটে বসে যাচ্ছি। এই আচরণে আমি আপ্লুত।"

১৫ অগস্ট একটি ইনস্টাগ্রাম পোস্টের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। সন্ধ্যা ৭ টা ৩২ মিনিটে ইনস্টাগ্রামে ধোনি বলেন, "ধন্যবাদ। সারা জীবন ভালোবাসা এবং সমর্থনের জন্য আপনাদের ধন্যবাদ। সন্ধ্যা ৭ টা ২৯ মিনিট থেকে আমায় অবসরপ্রাপ্ত হিসেবে বিবেচনা করতে পারেন।" ধোনির এই ঘোষণার পরে শুধু দেশ নয়, গোটা বিশ্ব থেকে তাঁর উদ্দেশ্যে ভেসে আসছে আবেগঘন, মন খারাপের বার্তা। তবে ১৩তম আইপিএলের ২২ গজে আবার ছক্কা হাঁকাতে দেখা যাবে তাঁকে এবং সদ্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করা ক্রিকেটার সুরেশ রায়নাকেও ।