Narendra Modi To Suresh Raina: ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়নার অবসরের ঘোষণাকে সম্মান জানিয়ে চিঠিতে উষ্ণ বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির
সুরেশ রায়না ও নরেন্দ্র মোদি (Photo Credits: Facebook|PTI)

নতুন দিল্লি, ২১ অগস্ট: সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর (Retirement) ঘোষণা করেছেন ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়না (Suresh Raina)। তাঁকে সম্মান জানিয়ে চিঠি লেখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। চিঠিতে তিনি লেখেন,"ভারতীয় এই ব্যাটসম্যান নিজের জন্য নয়, সবসময় ভারতীয় দল ও দেশের জন্য খেলেছেন ও গৌরবান্বিত করেছেন।"

মহেন্দ্র সিং ধোনির মতো সুরেশ রায়নাও ১৫ অগস্ট ভারতের ৭৪তম স্বাধীনতা দিবসের দিন আন্তর্জাতিক ক্রিকেট দুনিয়া থেকে অবসর ঘোষণা করেন। রায়নাকে লেখা চিঠিতে প্রধানমন্ত্রী লেখেন,"১৫ অগস্ট আপনি আপনার জীবনের এক কঠিন সিদ্ধান্ত নিয়েছেন। আমি অবসর কথাটা ব্যবহার করব না কারণ আপনার বয়স এখনও কম।" চিঠিতে টুইটের সঙ্গে আরও লিখেছেন,"আপনি আপনার জীবনের পরবর্তী ইনিংসে প্রবেশ করতে চলেছেন, আশা করি ক্রিকেটের জন্য তা খুবই ফলপ্রসূ হবে।" আরও পড়ুন, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর সুরেশ রায়নার

প্রধানমন্ত্রীর উষ্ণ বার্তায় আপ্লুত সুরেশ রায়না টুইট করে জানিয়েছেন,"আমরা ক্রিকেটের মাঠে নিজেদের সেরাটা দিয়ে খেলি, লড়ে যাই। দেশবাসী এবং দেশের প্রধানমন্ত্রী যখন তাতে সম্মান জানান, এর থেকে বেশি কীই বা পাওয়ার আছে! নরেন্দ্র মোদিজী আপনাকে অনেক ধন্যবাদ। আপনার কাছে আমি কৃতজ্ঞ।"

৩৩ বছর বয়সী রায়না শেষবার আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ২০১৮ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে। ভারতের হয়ে রায়না ১৮টি টেস্ট, ২২৬টি ওয়ানডে ও ৭৮টি টি-টোয়েন্টি খেলেছেন। টেস্টে তাঁর রান ৭৬৮। তবে ওয়ানডে-তে তাঁর রান ৫ হাজার ৬১৫। ৫টি শতরান ও ৩৬টি অর্ধ শতরান রয়েছে তাঁর ঝুলিতে। মহেন্দ্র সিং ধোনির মতো রায়নাকেও আইপিএল-র আসন্ন মরশুমে খেলতে দেখা যাবে। সংযুক্ত আরব আমিরশাহিতে বসছে এবারের আইপিএল-র আসর।