KKR Team Profile for IPL 2020: তৃতীয়বার আইপিএল খেতাব জেতার দৌড়ে কেকেআর; একনজরে খেলোয়াড়দের তালিকা ও রেকর্ড
ফাইল ফোটো (Photo Credits: IANS)

আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। এরপরই সংযুক্ত আরব আমিরশাহিতে (UAE) শুরু হয়ে যাবে এবারের আইপিএল (IPL 2020)। ইতিমধ্যেই সেখানে পৌঁছে গেছে বেশ কয়েকটা দল। কলকাতা নাইট রাইডার্স (KKR) এবার তৃতীয়বার ট্রফি জেতার জন্য ঝাঁপাবে। আগে দুবার চ্যাম্পিয়ন হয়েছে তারা। এছাড়াও শেষবার যখন আমিরশাহিতে এই টুর্নামেন্ট হয়েছিল সেবারও শিরোপা জিতেছিল কেকেআর।

আইপিএলের ইতিহাসে সাফল্যের দিক থেকে তিন নম্বরে রয়েছে কলকাতার দলটি। গত ডিসেম্বরে তারা বেশ ভালোই দল গড়েছে। নিলামে বেশ কয়েকজন বিশ্বের তাবড় তাবড় খেলোয়াড়কে কিনেছে তারা। দলে রয়েছে ইয়ন মর্গান, টম ব্যানটন, ক্রিস গ্রিন, প্যাট ক্যামিন্স। তাই দীনেশ কার্তিকের নেতৃত্বাধীন দল শিরোপা জিততে মরিয়া। আরও পড়ুন: Suresh Raina: জম্মু ও কাশ্মীরে ক্রিকেটের প্রচার করতে চান সুরেশ রায়না

একনজরে কেকেআর শিবিরের তারকা ক্রিকেটারদর তালিকা: দীনেশ কার্তিক, ইয়ন মর্গান, আন্দ্রে রাসেল, ক্রিস গ্রিন, শিবম মাভি, কমলেশ নাগারকটি, লকি ফার্গুসন, প্যাট ক্যামিন্স, সুনীল নারিন, বরুণ চক্রবর্তী, প্রসিদ্ধ কৃষ্ণা, সন্দীপ ওয়ারিয়র্স, কুলদীপ যাদব, টন ব্যানটম, হ্যারি গার্নি, শুভমন গিল।

পরিসংখ্যান: কলকাতা নাইট রাইডার্স আইপিএলে ১৭৩টি ম্যাচ খেলেছে। তার মধ্যে জিতেছে ৯২ ম্যাচে। হেরেছে ৮২ ম্যাচে, টাই হয়েছে ৩টি ম্যাচ। ৪টি ম্যাচের কোনও ফলাফল হয়নি। জেতার হার ৫১.৮৬ শতাংশ।

কেকেআরের হয়ে সর্বোচ্চ রান করার রেকর্ড রয়েছে গৌতম গম্ভীরের। ২০৮ ইনিংশে তিনি ৩ হাজার ৩৫ রান করেছেন। অন্যদিকে সুনীল নারিন নিয়েছেন সবথেকে বেশি উইকেট। ১১০ ম্যাচে তিনি ১২২ উইকেট নিয়েছেন।