Khawaja-Labuschagne to Play in BBL: পাকিস্তানের বিপক্ষে টেস্টের এক সপ্তাহ আগে বিগ ব্যাশ লিগে খোয়াজা-লাবুশেন
Usman Khawaja and Marnus Labuschagne in Brisbane Heat (Photo Credit: BBL/ X)

ব্রিসবেন হিটের হয়ে কেএফসি বিবিএলের প্রথম রাউন্ডে খেলবেন অস্ট্রেলিয়ার টেস্ট টপ অর্ডার জুটি উসমান খোয়াজা ও মার্নাস লাবুশানে। চলতি সপ্তাহের শুরুতে ভারতে অস্ট্রেলিয়ার ওয়ানডে বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা লাবুশানে এবং টেস্ট ওপেনার খোয়াজা মেলবোর্ন স্টার্সের বিপক্ষে ক্লাবের উদ্বোধনী ম্যাচে খেলার প্রতিশ্রুতি দিয়েছেন। পাকিস্তানের বিপক্ষে পার্থে অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট শুরু হওয়ার মাত্র এক সপ্তাহ আগে ৭ ডিসেম্বর গাব্বায় ম্যাচটি অনুষ্ঠিত হবে। এই গ্রীষ্মে কুইন্সল্যান্ডের হয়ে মাত্র দুটি মার্শ শেফিল্ড শিল্ড ম্যাচ খেলেছেন খোয়াজা। ডিসেম্বরে ৩৭ বছর বয়সি বাঁ-হাতি ব্যাটসম্যানকে প্রথম দুটি ম্যাচে বিশ্রামে রেখেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। কারণ এরপর পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ এবং নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টের সিরিজে খেলতে হবে তাঁকে। Rashid Khan Injured: পিঠের চোটের জন্য বিগ ব্যাশ লিগ থেকে নাম প্রত্যাহার রাশিদ খানের

তবে তাদের অন্তর্ভুক্তি প্রতিযোগিতাকে আরও রোমাঞ্চকর করবে। কারণ এ মরসুমের আন্তর্জাতিক প্লেয়ার ড্রাফট থেকে সেরা দুই খেলোয়াড় নাম সরিয়ে নিয়েছেন। গতকাল পিঠের চোটের কারণে শীর্ষ একাদশ থেকে নাম প্রত্যাহার করে নেন রাশিদ খান এবং গত সপ্তাহে কাজের চাপের কারণে ইংল্যান্ডের হ্যারি ব্রুক স্টার্সের সাথে তার চুক্তি থেকে সরে আসেন। তবে স্টারস তাদের তালিকায় একজন ইংরেজ খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করেছে কিন্তু তারা এখনও প্রকাশ্যে তাঁর নাম ঘোষণা করেনি।

তবে, খোয়াজা এবং লাবুশেনের উপস্থিতি প্রথম পছন্দের মুষ্টিমেয় খেলোয়াড়দের অনুপস্থিতিও বটে। কারণ তারা প্রধানমন্ত্রীর একাদশ স্কোয়াডের জন্য নির্বাচন অনুসরণ বিবিএলে যোগ দিতে পারবেন না। ব্যাটার ম্যাথু রেনশ ও নাথান ম্যাকসুইনি, আগামী ৬ থেকে ৯ ডিসেম্বর ক্যানবেরাতে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম শ্রেণির ম্যাচ খেলবেন। তবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পর অজি তারকা গ্লেন ম্যাক্সওয়েল ও মার্কাস স্টোইনিসকে বিগ ব্যাশ লিগে স্বাগত জানাবে অস্ট্রেলিয়া। পাকিস্তানের হারিস রউফ ও উসামা মিরও যোগ দেবেন দ্রুতই।