IPL 2021: ইংল্যান্ড থেকে আসা সব খেলোয়াড়কে ৬ দিনের কোয়ারান্টিনে থাকতে হবে, জানিয়ে দিল বিসিসিআই
IPL 2021 (Photo: ANI)

ইংল্যান্ড থেকে আসা প্রত্যেক খেলোয়াড়কে সংযুক্ত আরব আমিরশাহিতে (UAE) আসার পর বাধ্যতামূলকভাবে ৬ দিন কোয়ারান্টিনে (Quarantine) থাকতে হবে। কোয়ারান্টিন শেষ হওয়ার পরই খেলোয়াড়রা প্রতিটি দলের জৈব সুরক্ষা বলয়ে ঢুকতে পারবেন। আইপিএল-র (IPL 2021) সমস্ত ফ্র্যাঞ্চাইজিগুলিকে একথা জানিয়ে দিল বিসিসিআই (BCCI)। ম্যানচেস্টারে ভারত এবং ইংল্যান্ডের মধ্যে চূড়ান্ত টেস্ট বাতিল হওয়ার পরই আইপিএল নিয়ে আরও নড়েচড়ে বসে বিসিসিআই (BCCI)।

শুক্রবার আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলি তাদের খেলোয়াড়দের ইংল্যান্ড থেকে দুবাই নিয়ে আসার জন্য চার্টার্ড বিমান সংস্থাগুলির সঙ্গে যোগাযোগ করে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি) রবিবার সকালে বিরাট কোহলি এবং মহম্মদ সিরাজকে দুবাই নিয়ে আসার জন্য একটি চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করছে। আরও পড়ুন: Cristiano Ronaldo: সেই লাল জার্সি, সেই থিয়েটার অফ ড্রিমের সামনে দাঁড়িয়ে নস্টালজিক ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

আরসিবি-র এক আধিকারিক বলেছেন, "হ্যাঁ, আমরা বিরাট এবং সিরাজের জন্য একটি চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করেছি, তাঁরা দু'জনই ইংল্যান্ডের সময় অনুযায়ী শনিবার রাত সাড়ে ১১ টায় রওনা দেবেন ও রবিবার সকালে দুবাই পৌঁছাবেন। খেলোয়াড়দের নিরাপদে নিয়ে আসার বিষয়টি আমরা অগ্রাধিকার দিচ্ছি।" চেন্নাই সুপার কিংসও শনিবারের মধ্যে তাদের দলের খেলোয়াড়দের দুবাইতে নিয়ে যেতে চাইছে। রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর ও চেতেশ্বর পূজারা আইপিএলে সিএসকে দলে রয়েছেন। টেস্ট সিরিজ খেলতে তাঁরা ইংল্যান্ড গিয়েছিলেন।

১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হবে আইপিএল ২০২১-র দ্বিতীয় পর্ব। এই পর্বের প্রথম ম্যাচে দুবাইয়ে মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস এবং ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স।