IPL 2020 Schedule Announced: প্রকাশ পেল আইপিএল ২০২০-র সূচি, প্রথম ম্যাচে মুখোমুখি মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস
Indian Premier League 2020 (Photo Credits: TW)

প্রকাশিত হল আইপিএল ২০২০-র সূচি। সংযুক্ত আরব আমিরশাহিতে (UAE) ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে এবারের আইপিএল (IPL)। আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে মুম্বই ইন্ডিয়ান্স (MI) ও চেন্নাই সুপার কিংস (CSK)। ভারতীয় সময় অনুযায়ী সন্ধে সাড়ে সাতটা থেকে শুরু হবে খেলা। কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচ ২৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত হব। মুখোমুখি থাকবে মুম্বই ইন্ডিয়ান্স।

এবারের আইপিএল-এর ম্যাচগুলি হবে আবু ধাবি, শারজা ও দুবাইয়ে হবে। ৫৬ দিন ধরে চলবে প্রতিযোগিতা। এর মধ্যে ১০ দিন দু’টি করে ম্যাচ হবে। বিকেলের ম্যাচগুলি ভারতীয় সময় অনুযায়ী সাড়ে তিনটে থেকে শুরু হবে। সূচি অনুযায়ী, দুবাইয়ে হবে ২৪টি ম্যাচ, আবু ধাবিতে ২০টি ম্যাচ এবং শারজায় ১২টি ম্যাচ। প্লে-অফ ও ফাইনাল কোথায় হবে, সেটা অবশ্য এখনও জানানো হয়নি। এর আগে বিসিসিআই আইপিএল শুরু এবং শেষের দিনটি ঘোষণা করেছিল। ১৯ সেপ্টেম্বর শুরু হবে, শেষ হবে ১০ নভেম্বর। আরও পড়ুন, কমছে গাড়ি ও বাইকের দাম! জানুন কেন?

সিএসকে স্কয়্যাডের ১৩ সদস্য এবং দু'জন খেলোয়াড় করোনভাইরাসে আক্রান্ত হওয়ার কারণেই ক্রীড়াসূচি প্রকাশে দেরি হয়েছে। ইতিমধ্যেই সংযুক্ত আরব আমিরশাহিতে টি-টোয়েন্টি টুর্নামেন্টের জন্য সিএসকে সহ সমস্ত ফ্র্যাঞ্চাইজিগুলি অনুশীলন শুরু করেছে। এবার আইপিএল-র টাইটেল স্পনসর (IPL 2020 Title Sponsorship) হিসাবে থাকছে না ভিভো (Vivo)। ভিভোর পরিবর্তে আইপিএলের প্রধান স্পনসর ড্রিম ১১।