IPL 2020: 'টপ অর্ডারে কোনও বিকল্প খেলোয়াড় নেই,' আইপিএল নিলামে খেলোয়াড় নির্বাচন নিয়ে কেকেআর-র সমালোচনা গৌতম গম্ভীরের
গৌতম গম্ভীর (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ২০ ডিসেম্বর: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (2020 Indian Premier League) নিলামে খেলোয়াড়দের নির্বাচন নিয়ে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) সমালোচনা করলেন প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর (Gautam Gambhir)। গম্ভীরের মতে, কোনও বড় মাপের ব্যাটসম্যান চোটের কারণে বাদ পড়লে দলে ব্যাকআপ দেওয়ার মতো বিকল্প খেলোয়াড় নেই। গতকাল কলকাতায় হওয়া নিলামে কেকেআর (KKR) অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্সকে (Pat Cummins) সাড়ে ১৫ কোটি টাকা দিয়ে কিনেছে। আইপিএলের (IPL) ইতিহাসের সবচেয়ে বেশি দামে কোনও বিদেশি ক্রিকেটারকে কিনেছে কেকেআর। এছাড়া ৫ কোটি ২৫ লাখ টাকায় ইংল্যান্ডের অইন মর্গ্যানকেও (Eoin Morgan ) দলে নিয়েছে শাহরুখ খানের দল।

স্টার স্পোর্টসের একটি অনুষ্ঠানে এনিয়ে কেকেআর-র গৌতম গম্ভীর বলেন, "প্যাট কামিন্স সম্পর্কে ইতিবাচক দিকটি হল আপনি নতুন বলে উইকেট নেওয়ার আশা করতে পারেন। কারণ, তাঁর দুর্দান্ত সুইং রয়েছে এবং তিনি ভালো গতিতেও বল করেন। ডেথ ওভার নিয়ে উদ্বিগ্ন থাকলেও তাঁর বোলিংয়ের দক্ষতা রয়েছে এবং তিনি ২০১৪ সালে কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে ছিলেন। তারপর থেকে অনেকটাই উন্নতি করেছেন কামিন্স।" আরও পড়ুন:  Kolkata Knight Riders Team In IPL 2020: সব থেকে বেশি দামে প্যাট কামিন্সকে কিনল কলকাতা নাইট রাইডার্স, আর কে কে এল দলে?

এরপরই ভারতীয় দলের গৌতম গম্ভীর যোগ করেছেন, "আমি আশা করি প্যাট কামিন্স সমস্ত ম্যাচ খেলবেন এবং দলকে একক দক্ষতায় ৩-৪টি ম্যাচ জেতাবেন। কারণ এত বেশি পরিমাণ টাকা দিয়ে তাঁকে কেনা হয়েছে।" এরপর গম্ভীরের যোগ, "তবে পুরো স্কয়্যাডের দিকে নজর দিলে দেখা যাবে আন্দ্রে রাসেল, অইন মর্গ্যান, সুনীল নারাইনদের কোনও ব্যাকআপ নেই। অইন মর্গ্যান যদি চোট পান তবে দলে আর কোনও বিদেশি ব্যাটসম্যান নেই।" গম্ভীরের মতে, কলকাতা ভিত্তিক ফ্র্যাঞ্চাইজি তাদের দলে আরও গভীরতা আনার জন্য মিচেল মার্শ বা মার্কাস স্টোইনিসকে নিতে পারত। তিনি আরও যোগ করেছেন, "প্যাট কামিন্স যদি চোট পান তবে লকি ফার্গুসনকে আনা যেতে পারে। তবে টপ অর্ডারে কলকাতা নাইট রাইডার্সের কোনও বিকল্প খেলোয়াড় নেই।"