India Tour of Australia 2020–21: সূচি অনুযায়ী হতে পারে ভারতের অস্ট্রেলিয়া সফর: রিপোর্ট
(Photo Credits: Getty Images)

বিশ্বজুড়ে COVID-19 মহামারীর কারণে অনেক বড় খেলার টুর্নামেন্ট বাতিল করে দেওয়া হয়েছে। অথবা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। আসন্ন ক্রিকেট সিরিজের ভাগ্যও ঝুলে। তবে, বিসিসিআই (BCCI) সূত্রে জানা গেছে, ভারত অস্ট্রেলিয়া সফরে (India Tour of Australia) যেতে পারে। সময়সূচি অনুযায়ীই তা হবে। কারণ ভারত তাদের দেশে খেলতে না গেলে ক্রিকেট অস্ট্রেলিয়া প্রায় ৩০০ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার লোকসান করবে।

এর আগে বিসিসিআই-র কোষাধ্যক্ষ অরুণ ধূমাল (Arun Dhumal) জানিয়েছিলেন যে ম্যাচের আগে বিরাট কোহলিরা ১৪ দিনের কোয়ারান্টিনে যেতে প্রস্তুত। এখন, বিসিসিআই-র একটি সূত্র ইন্ডিয়া টুডিকে জানিয়েছে যে প্রাথমিক সফরসূচি অনুসারে ভারতের অস্ট্রেলিয়া সফরের সম্ভাবনা রয়েছে। আরও পড়ুন: Virat Kohli: ‘১১ বছর ধরে ভালবাসায় ভরিয়ে রেখেছো, আত্মার যোগ থাকবে চিরকাল’ প্রিয় পোষ্যর মৃত্যুতে শোকবার্তা বিরাটের

কিউয়িদের বিরুদ্ধে এই সফরে টিম ইন্ডিয়ার চারটি টেস্ট ম্যাচ এবং তিনটি ওয়ানডে ম্যাচ খেলার কথা রয়েছে। ভারত না খেলতে এলে অস্ট্রেলিয়া বিশাল আর্থিক ক্ষতির মুখে পড়বে। বিসিসিআই সূত্রে আরও খবর, যদি অক্টোবরে আইসিসি টি-২০ বিশ্বকাপ স্থগিত করা হয় তবে পরপর টেস্ট এবং ওয়ানডে সিরিজ খেলবে ভারত।

এদিকে ক্রিকেট পুনরায় শুরু করতে বিসিসিআই পরিবেশ বান্ধব স্টেডিয়াম এবং বিভিন্ন ফরম্যাটের সম্ভাবনা বিবেচনা করছে। অস্ট্রেলিয়া সরকারের নিয়মাবলী অনুসারে, বাইরের দেশ থেকে আগত ব্যক্তিকে অবশ্যই কমপক্ষে দুই সপ্তাহ আইসোলেশনে রাখতে হবে। জল্পনা ছিল যে এই কারণে বিসিসিআই এই সফর বাতিল করতে পারে। তবে ধূমাল নিশ্চিত করেছেন যে খেলোয়াড়রা আইসোলেশনে যেতে প্রস্তুত।