IND vs SL, Toss Update & Playing XI: টসে হেরে ব্যাট করবে ভারত; জানুন দু'দলের একাদশ
Rohit Sharma at Toss (Photo Credit: ICC/ X)

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩-এর ৩৩তম ম্যাচে ভারতের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। শেষবার এশিয়া কাপের ফাইনালে ভারতের কাছে ১০ উইকেটে হেরেছিল শ্রীলঙ্কা। ছয় ম্যাচের সবকটিতেই জয় নিয়ে বিশ্বকাপের অপরাজিত অধিনায়ক হিসেবে এই ম্যাচে নামবে ভারত। অন্যদিকে, এই বিশ্বকাপে ছয় ম্যাচের মধ্যে মাত্র দুটিতে জয় নিয়ে বেশ বিপাকে শ্রীলঙ্কা। আইসিসি ওয়ানডে বিশ্বকাপ টুর্নামেন্টে ৯ ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত-শ্রীলঙ্কা। এই ৯টি ম্যাচের মধ্যে ৪টিতে জিতেছে ভারত, ৪টিতে জিতেছে শ্রীলঙ্কা। ১টি ম্যাচ অমীমাংসিতভাবে শেষ হয়।

ভারত কর্তৃক সর্বোচ্চ ৩৭৩ রান এবং শ্রীলঙ্কা কর্তৃক সর্বোচ্চ ২৭৪ রান স্কোর হয় যখন এই দুটি দল বিশ্বকাপে একে অপরের মুখোমুখি হয়। ১০৯ হল শ্রীলঙ্কার দ্বারা সর্বনিম্ন স্কোর এবং ১২০ হল ভারতের দ্বারা সর্বনিম্ন স্কোর। ওয়াংখেড়ের পিচ ব্যাটসম্যানদের জন্য স্বর্গ হয় এবং তাদের দক্ষতা দেখানোর জন্য আদর্শ মঞ্চ দেবে। পেসাররা অনুকূল পরিবেশ পেলেও ব্যাটিং-বান্ধব এই ট্র্যাকে ব্যাটসম্যানদের মাঠের দিন কাটানোর সম্ভাবনা রয়েছে। পিচের ধরন দেখে দলগুলোর জন্য চেজ করা পছন্দের কৌশল হতে পারে। IND vs SL, ICC ODI World Cup Live Streaming: আজও কি অজেয় থাকবে ভারত নাকি ফিরবে পুরাতন শ্রীলঙ্কা; সরাসরি দেখবেন যেখানে

টসঃ টসে হেরে ব্যাট করবে ভারত, দল অপরিবর্তিত। শ্রীলঙ্কা দলে এলেন দুশান হেমন্ত বাদ ধনঞ্জয়া ডি সিলভা।

ভারতের একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, লোকেশ রাহুল (উইকেরক্ষক), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ।

শ্রীলঙ্কার একাদশ: পাথুম নিসাঙ্কা, দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস (অধিনায়ক ও উইকেটরক্ষক), সাদিরা সামারাবিক্রমা, চরিথ আসালঙ্কা, দুশান হেমন্ত, অ্যাঞ্জেলো ম্যাথুজ, মাহিশ থিকসানা, কাসুন রাজিথা, দুষ্মন্ত চামিরা, দিলশান মধুশঙ্কা।