IND vs SL, ICC ODI World Cup Live Streaming: আজও কি অজেয় থাকবে ভারত নাকি ফিরবে পুরনো শ্রীলঙ্কা; সরাসরি দেখবেন যেখানে
IND vs SL, CWC 2023 (Photo Credits: ICC/ X)

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩-এর ৩৩তম ম্যাচে ভারতের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। শেষবার এশিয়া কাপের ফাইনালে ভারতের কাছে ১০ উইকেটে হেরেছিল শ্রীলঙ্কা। ছয় ম্যাচের সবকটিতেই জয় নিয়ে বিশ্বকাপের অপরাজিত অধিনায়ক হিসেবে এই ম্যাচে নামবে ভারত। ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ম্যাচে ৯ উইকেটে ২২৯ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে তারা। ভারতীয় বোলারদের অসাধারণ নৈপুণ্যে মাত্র ১২৯ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। রোহিত শর্মার ৮৭, সূর্যকুমার যাদবের ৪৯ এবং মহম্মদ শামির ৪ উইকেটের ইনিংসে ভর করে ভারত ম্যাচ জিতে নেয়। অন্যদিকে, এই বিশ্বকাপে ছয় ম্যাচের মধ্যে মাত্র দুটিতে জয় নিয়ে বেশ বিপাকে শ্রীলঙ্কা। আফগানিস্তানের বিপক্ষে শেষ ম্যাচে ৭ উইকেটে হেরেছিল শ্রীলঙ্কা। ২৪১ রানের প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ স্কোর করেও সাত উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় আফগানিস্তান। সেমিফাইনালের টিকিট নিশ্চিত করতে হলে সামনের ম্যাচগুলো অবশ্যই জিততে হবে শ্রীলঙ্কাকে। শ্রীলঙ্কার পক্ষে প্যাথুম নিসাঙ্কা ৪৬ রান, কুশল মেন্ডিস ৩৯ রান এবং দিলশান মধুশঙ্কা ২টি গুরুত্বপূর্ণ উইকেট নেন। Hardik Pandya Injury Update: আজ শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচেও থাকছেন না হার্দিক, বাদ পড়বেন ইডেনের খেলাতেও

আইসিসি ওয়ানডে বিশ্বকাপ টুর্নামেন্টে ৯ ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত-শ্রীলঙ্কা। এই ৯টি ম্যাচের মধ্যে ৪টিতে জিতেছে ভারত, ৪টিতে জিতেছে শ্রীলঙ্কা। ১টি ম্যাচ অমীমাংসিতভাবে শেষ হয়। ভারত কর্তৃক সর্বোচ্চ ৩৭৩ রান এবং শ্রীলঙ্কা কর্তৃক সর্বোচ্চ ২৭৪ রান স্কোর হয় যখন এই দুটি দল বিশ্বকাপে একে অপরের মুখোমুখি হয়। ১০৯ হল শ্রীলঙ্কার দ্বারা সর্বনিম্ন স্কোর এবং ১২০ হল ভারতের দ্বারা সর্বনিম্ন স্কোর।

ভারতের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, লোকেশ রাহুল (উইকেরক্ষক), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ।

শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ: পাথুম নিসাঙ্কা, দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস (অধিনায়ক ও উইকেটরক্ষক), সাদিরা সামারাবিক্রমা, চরিথ আসালঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথুজ, মাহেশ থিক্সানা, কাসুন রাজিথা, দুষ্মন্ত চামিরা, দিলশান মধুশঙ্কা।

কবে, কোথায় আয়োজিত হবে ভারত বনাম শ্রীলঙ্কা, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ?

২ নভেম্বর মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে (Wankhede Stadium, Mumbai) ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচে মুখোমুখি হবে ভারত বনাম শ্রীলঙ্কা।

কখন থেকে শুরু হবে ভারত বনাম শ্রীলঙ্কা, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ?

ভারত বনাম শ্রীলঙ্কা, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ শুরু হবে ভারতীয় সময় দুপুর ২ঃ০০টোয় এবং বাংলাদেশ সময় দুপুর ২ঃ৩০টায়।

জেনে নিন টিভিতে কোথায় ভারত বনাম শ্রীলঙ্কা, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ

সরাসরি টিভিতে ভারত বনাম শ্রীলঙ্কা, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ ভারত দেখবেন স্টার স্পোর্টসে এবং বাংলাদেশে দেখবেন গাজী টিভিতে।

জেনে নিন অনলাইনে কোথায় সরাসরি দেখবেন ভারত বনাম শ্রীলঙ্কা, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ

সরাসরি অনলাইনে ভারত বনাম শ্রীলঙ্কা, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ দেখতে পাবেন ডিজনি+ হটস্টার (Disney+ Hotstar) অ্যাপে।