ICC T20 World Cup 2020: ২০২০ সালের পুরুষদের টি-২০ বিশ্বকাপ হবে ২০২২ সালে, ১ বছর পিছিয়ে গেল মহিলাদের বিশ্বকাপও
টি-টোয়েন্টি বিশ্বকাপ (Photo Credits: Twitter/ @T20WorldCup)

করোনাভাইরাস মহামারীর কারণে স্থগিত হয়ে যাওয়া ২০২০ সালের পুরুষদের টি-২০ বিশ্বকাপ ২০২২ সালে হবে। আজ জানিয়ে দিল আইসিসি। তবে আয়োজক দেশ অস্ট্রলিয়ায় থাকছে। নির্ধারিত সূচি অনুযায়ী ২০২১ সালের বিশ্বকাপ হবে ভারতে। অন্যদিকে একবছর পিছিয়ে যাচ্ছে আগামী বছরের মহিলাদের টি-২০ বিশ্বকাপও। ২০২১ সালের বদলে মহিলাদের টি-২০ বিশ্বকাপ হবে ২০২২ সালে।

এদিকে এক বছর পিছিয়ে গেল ইংল্যান্ড (England) বনাম ভারতের (India) সীমিত ওভারের সিরিজ। সেপ্টেম্বরের শেষ সপ্তাহ থেকে ভারতে সীমিত ওভারের সিরিজে খেলতে আসার কথা ছিল ইংল্যান্ডের। সেই সিরিজ আপাতত বিসিসিআই (BCCI) এবং ইসিবির (ECB) সম্মতিতে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল। শুক্রবার বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হল টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ ২০২১ সাল পযর্ন্ত স্থগিত থাকছে। আরও পড়ুন: England’s Tour Of India Postponed: পিছিয়ে গেল ইংল্যান্ড বনাম ভারতের সীমিত ওভারের সিরিজ

বোর্ডের তরফে জানানো হয়েছে, অস্ট্রেলিয়ায় টি টোয়েন্টি বিশ্বকাপ বাতিল হয়ে যাওয়ায় এবং বর্তমানে ভারতে করোনা পরিস্থিতির কারণে এই সিরিজ স্থগিত রাখা হল। আগামী বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত তিন ফরম্যাটেই ভারতে এই সিরিজ খেলার কথা ভাবছে দুই বোর্ড। এছাড়া ভারতীয় দলের ইংল্যান্ড সফর নিয়েও আলোচনা করছে দুই বোর্ড।