England’s Tour Of India Postponed: পিছিয়ে গেল ইংল্যান্ড বনাম ভারতের সীমিত ওভারের সিরিজ
BCCI (Photo Credits: IANS)

এক বছর পিছিয়ে গেল ইংল্যান্ড (England) বনাম ভারতের (India) সীমিত ওভারের সিরিজ। সেপ্টেম্বরের শেষ সপ্তাহ থেকে ভারতে সীমিত ওভারের সিরিজে খেলতে আসার কথা ছিল ইংল্যান্ডের। সেই সিরিজ আপাতত বিসিসিআই (BCCI) এবং ইসিবির (ECB) সম্মতিতে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল। শুক্রবার বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হল টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ ২০২১ সাল পযর্ন্ত স্থগিত থাকছে।

বোর্ডের তরফে জানানো হয়েছে, অস্ট্রেলিয়ায় টি টোয়েন্টি বিশ্বকাপ বাতিল হয়ে যাওয়ায় এবং বর্তমানে ভারতে করোনা পরিস্থিতির কারণে এই সিরিজ স্থগিত রাখা হল। আগামী বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত তিন ফরম্যাটেই ভারতে এই সিরিজ খেলার কথা ভাবছে দুই বোর্ড। এছাড়া ভারতীয় দলের ইংল্যান্ড সফর নিয়েও আলোচনা করছে দুই বোর্ড। আরও পড়ুন: IPL 2020 Title Sponsorship: কে হবে আইপিএলের নতুন স্পনসর? দৌড়ে অ্যামাজন, আনঅ্যাকাডেমি, জিও সহ অনেকে

বোর্ডের সচিব জয় শাহ এদিন জানান, “ক্রিকেট শুরু করার পরে ইসিবি ও বিসিসিআই সূচি চূড়ান্ত করবে। ইংল্যান্ড বনাম ভারত ক্রিকেটীয় লড়াই বিশ্ব ক্রিকেটের অন্যতম উপভোগ্য বিষয়। যেভাবে বিসিসিআই এবং ইসিবি বিষয়টি সামলেছে তা যথেষ্ট প্রশংসার দাবি রাখে।” ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা টম হ্যারিসন বলেন, "ভারত এবং ইংল্যান্ডের মধ্যকার আন্তর্জাতিক ক্রিকেট ক্রিকেটীয় ক্যালেন্ডারের মধ্যে ছিল এবং আমরা দ্রুত এই প্রত্যাশিত সফরের সময়সূচি এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বিসিসিআই-র সঙ্গে আগ্রহের সঙ্গে কাজ করব।"