Dussehra 2019 Greetings: দশেরার শুভেচ্ছায় সচিন তেন্ডুলকরের টুইট বার্তা
সচিন তেন্ডুলকর। (Photo Credits: Getty Images)

দশেরা (Dussehra)-য় দেশবাসীকে শুভেচ্ছা জানালেন সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। এই উৎসবে সবার জীবনে সুখ, সাফল্য নিয়ে আসুক এই কামনাই করলেন মাস্টার ব্লাস্টার। বিভিন্ন উৎসবে টুইটারের মাধ্যমে শুভেচ্ছা জানান সচিন। দশেরায় প্রতি বছরই সচিন শুভেচ্ছা জানিয়ে টুইট করেন।

৪৬ বছর বয়সী ভারতরত্ন সচিন তেন্ডুলকর দশেরার শুভেচ্ছায় টুইটারে লিখলেন, " সবাইকে শুভ দশেরার শুভেচ্ছা জানায়। এই উৎসব সবার জীবনে সুখ ও সাফল্য বয়ে আনুক।'' আজ সকাল সচিন শুভেচ্ছা জানানোর পরই সেই পোস্টে খুব কম সময়ে ৪ লক্ষ লাইক পড়ে এবং কমেন্টের বন্যা বয়ে যায়। দেখুন সচিনের সেই টুইট-

এদিকে, বিজয়া দশমীর শুভ দিনটিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, মমতা ব্যানার্জী ও অন্যান্য নেতা- মন্ত্রীরা জানিয়েছেন দশমীর শুভেচ্ছা ও শুভকামনা। আজ বিজয়া দশমীর সকালে মমতা ব্যানার্জী নিজের টুইটার থেকে সকলের উদ্দেশে দশমীর শুভকামনা জানিয়ে টুইট করেন- 'আজ বিজয়া দশমী। বাংলার মা, মাটি, মানুষ এবং দেশ-বিদেশের বিভিন্ন প্রান্তে বসবাসকারী সকলকে জানাই আন্তরিক শুভেচ্ছা।' দশেরা উপলক্ষে তিনি সকল দেশবাসীকে শুভেচ্ছা জানান।

আজ বিজয়া দশমী। চারিদিকে বিদায়ের সুর। এক বছরের অপেক্ষায় রেখে মা পাড়ি দেবেন কৈলাশে। আপামর বাঙালির মনে বিদায়ের সুর। বাঙালির প্রিয় উৎসব, দুর্গোৎসবের আজ শেষ দিন। সকাল থেকে মাকে বিদায় জানানোর প্রস্তুতি শুরু হয়ে গেছে। মাকে কৈলাশে পাঠাতে ছল্ছলিয়ে ওঠে চোখ, ভারাক্রান্ত হয় মন। আবার অপেক্ষা প্রায় বছরখানেকেরও বেশি।

এই দিনটিতে উমা যেমন ঘরে চলে যান, অন্যদিকে দেশজুড়ে পালিত হয় অশুভ শক্তিকে বিনাশ করে শুভ শক্তির সূচনায় দশেরা উৎসব। রাবণের কুশপুত্তলিকা দহনের মধ্যে দিয়ে উদযাপিত হবে দশেরা। অন্যদিকে মেক বরণ করে, মিষ্টিমুখ করিয়ে, সিঁদুর খেলে, ঢাকের তালে গঙ্গায় বিসর্জনের মধ্যে দিয়ে বিদায় দেওয়া হবে দেবী দুর্গাকে।