ICC Under-19 World Cup 2020: অনূর্দ্ধ-১৯ বিশ্বকাপের অধিনায়ক প্রিয়ম গর্গ, রইল বাকি খেলোয়াড়দের তালিকা
প্রিয়ম গর্গ (Photo Credits: Getty Images)

মুম্বই, ২ ডিসেম্বর: আগামী বছর জানুয়ারি ১৭-য় অনূর্দ্ধ-১৯ বিশ্বকাপ ক্রিকেট ( ICC Under-19 World Cup) শুরু। মুম্বইয়ে (Mumbai) দলে বাছাইয়ের পর্বও শেষ হয়ে গেছে। আগামী অনূর্দ্ধ-১৯ বিশ্বকাপটি দক্ষিণ আফ্রিকায় (South Africa) অনুষ্ঠিত হবে। জানুয়ারি থেকে ফেব্রুয়ারি পর্যন্ত চলবে খেলা। সোমবার ঘোষণা করা হয়েছে ১৫ সদস্যের ভারতীয় দল। বিরাট কোহলি, উন্মুক্ত চাঁদ, পৃথ্বী শ'দের দলে নাম লেখালেন প্রিয়ম। ব্যাটসম্যান উত্তর প্রদেশের প্রিয়ম গর্গকে (Priyam Garg) ভারতীয় দলের অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়।

যে ১৫ জন থাকছেন ভারতীয় দলে-

যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal), তিলক বর্মা, দিব্যা‍ংশ সাক্সেনা, প্রিয়ম গর্গ (অধিনায়ক), ধ্রুব চাঁদ জুৱেল (সহ অধিনায়ক এবং উইকেট কিপার), শাশ্বত রাওয়াত, দিব্যা‍ংশ যোশি, শুভাঙ্গ হেগড়ে, রবি বিষ্ণোই, আকাশ সিং, কার্তিক ত্যাগি, অথর্ব আঙ্কোলেকর, কুমার কুশাগ্র (উইকেট কিপার), সুশান্ত মিশ্র এবং বিদ্যাধর পাটিল।

আরও পড়ুন, সৌরভ গাঙ্গুলিদের কার্যকালের মেয়াদ বাড়ানোর পক্ষে প্রস্তাব পাস বিসিসিআই-র বার্ষিক সাধারণ সভায়

মোট ১৬ টি দল এই খেলায় অংশগ্রহণ করছে। দলগুলিকে মোট ৪টি গ্রুপে ভাগ করা হয়েছে। ভারতের গ্রুপে রয়েছে জাপান, নিউজিল্যান্ড এবং শ্রীলঙ্কা। ভারত এখনও পর্যন্ত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সবচেয়ে সফল দল। প্রায় ৪ বার এই টুর্নামেন্টের চ্যাম্পিয়নও হয়েছে ভারতীয় দল। এই টুর্নামেন্ট থেকেই আরও বড় জায়গা করে নিতে পেরেছেন বিরাট কোহলি। এছাড়াও রোহিত শর্মা, রবীন উত্থপা, আম্বাতি রায়ডু, দীনেশ কার্তিকের মতো কিছু । গতবারও এই বিভাগে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল ভারতই। পৃথ্বী শ', শুভমন গিল, কমলেশ নাগারকেটি, শিবম মাভীরা নজর কেড়েছিলেন সেই টুর্নামেন্টে। এদের মধ্যে অনেকেই এখন জাতীয় নির্বাচকদের বৃত্তের মধ্যে আছেন।