IND vs ENG 2nd Test: ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের জন্য দল ঘোষণা করল ইংল্যান্ড
James Anderson (Photo Credits: Twitter/@ICC)

আগামীকাল চেন্নাইয়ে শুরু হচ্ছে ভারত বনাম ইংল্যান্ড দ্বিতীয় টেস্ট (IND vs ENG 2nd Test)। চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে হবে এই ম্যাচ। চার টেস্টের সিরিজের প্রথম টেস্ট ২২৭ রানে জিতেছে জো রুট বাহিনী। জয়ে বড় ভূমিকা রেখেছিলেন জোফ্রা আর্চার। যদিও দ্বিতীয় টেস্টে তাঁকে দলে পাচ্ছে না ইংল্যান্ড (England)। এদিকে আজ দ্বিতীয় টেস্টের জন্য দল ঘোষণা করেছে ইংল্যান্ড। অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসন এবং স্পিনার ডম বেসকে বিশ্রাম দেওয়া হয়েছে। প্রথম টেস্টে ৫ উইকেট নিয়েছিলেন অ্যান্ডারসন। একই ওভারে শুভমান গিল এবং অজিঙ্কে রাহানেকে আউট করেন তিনি।

অ্যান্ডারসন এবং বেসের পাশাপাশি উইকেট কিপার ব্যাটসম্যান জোস বাটলারও দ্বিতীয় টেস্টে খেলছেন না। সেরা একাদশে মোট চারটি পরিবর্তন করা হয়েছে। উইকেটরক্ষক ব্যাটসম্যান বেন ফোকস, অলরাউন্ডার মইন আলি এবং ফাস্ট বোলার স্টুয়ার্ট ব্রড, ক্রিস ওকস এবং অলি স্টোনকে ১২ সদস্যের দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। আরও পড়ুন: S Sreesanth Out of IPL 2021 Players Auction: নেই বোর্ডের তালিকায়, আইপিএল খেলার স্বপ্ন শেষ এস শ্রীসন্থের

এদিকে ভারতীয় দলে খুব একটা পরিবর্তন হবে না বলেই মনে হচ্ছে। বিরাট কোহলি, চেতেশ্বর পুজারা ও অজিঙ্কে রাহানের কাঁধে বড় দায়িত্ব। মিড অর্ডার সামলাতে হবে তাঁদের। অক্ষর প্যাটেল এখন সুস্থ। তাঁর হাঁটুতে চোট ছিল। রবীন্দ্র জাদেজা চোটে আক্রান্ত। ফলে তাঁর জায়গায় অক্ষর দ্বিতীয় টেস্টে দলে সুযোগ পেতে পারেন। বাদ যেতে পারেন শাহবাজ নাদিম। সুযোগ পেতে পারেন কুলদীপ যাদব।