Taslima Nasreen Tweet Row: ‘মইন আলি ক্রিকেটার না হলে আইসিসে যোগ দিতেন’, তসলিমার টুইটের মোক্ষম জবাব ক্রিকেট বিশ্বের
তসলিমা নাসরিন, মইন আলি ও জোফ্রা আর্চার (Photo Credits: Social Media)

নতুন দিল্লি, ৭ এপ্রিল: ইংল্যান্ডের ক্রিকেটার মইন আলিকে কেন্দ্র করে তসলিমা নাসরিনের (Taslima Nasreen) করা টুইটের সমালোচনায় মুখর ক্রিকেট বিশ্ব। সবথেকে বেশি রেগে গেছেন মই আলির সতীর্থ ও তারকা পেসার জোফ্রা আর্চার। তিনি ট্যুইট করেন, “আপনার মাথার ঠিক আছে তো? আমার মনে হয় না ঠিক আছে বলে।” মইন আলি চে্নাই সুপার কিংসের হয়ে আইপিএল খেলবেন। এদিকে তাঁর জার্সিতে অ্যালকোহল সংস্থার লোগো রয়েছে। ইসলাম ধর্ম অনুযায়ী অ্য়ালকোহল হারাম। তাই সিএসকে-র কাছে মইন আলি অনুরোধ করেন যাতে তাঁরর জার্সি থেকে সংশ্লিষ্ট সংস্থার লোগো সরিয়ে নেওয়া হয়। আইপিএল ফ্রাঞ্চাইজি মইন আলির ভাবাবেগকে গুরুত্ব দিয়ে লোগোও সরিয়ে নেয়। কিন্তু সমস্যা বাঁধায় বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিনের টুইট। আরও পড়ুন-COVID-19 Cases in West Bengal: ভোট বাংলায় করোনায় আক্রান্ত ২০৫৮ জন, মৃত ৭

সোশ্যাল মিডিয়া মইন আলিকে লক্ষ্য করে রীতিমতো কটাক্ষ বাণ ছোঁড়েন তসলিমা। তিনি লেখেন, “মইন আলি যদি ক্রিকেটের সঙ্গে যুক্ত না হতেন তাহলে সিরিয়ায় গিয়ে আইসিসে যোগ দিতেন।” এই টুইট দেখে বেজায় রেগেছে ইংল্যান্ডের ক্রিকেট দল। বিশ্বের ক্রিকেট অনুরাগীরা। তবে তসলিমার মনোবাঞ্ছা পূরণ হয়নি। মইনকে কটাক্ষ করে নিজেই ট্রোলড হলেন লেখিকা। বিতর্কের মুখে পিছু হয়ে বলেন, ব্যঙ্গ করেছিলাম। আমি ইসলাম সম্প্রদায়ের গোঁড়ামির বিরুদ্ধে মুখ খোলায় সবাই জেনেশুনে আমাকে সমালোচনা করছেন। বামপন্থী নারীবাদিরাও যে সেই তালিকায় আছেন তা উল্লেখ করতে ছাড়েননি তসলিমা।

তবে জোফ্রা আর্চারও কম যান না। তসলিমার টুইটের সাফাই প্রসঙ্গে তিনি আক্রমণ শানান। বলেন, “এটা আপনার ব্যাঙ্গ? কেউ হাসছে না, এমনকী, আপনিও নয়। যেটা আপনি করতে পারেন সেটা হল টুইটটি ডিলিট করা।” জোফ্রা আর্চারের টুইটের পাল্টা জবাবা ন দিয়ে ইতিমধ্যেই নিজের করা প্রথম টুইটটি ডিলিট করেছেন তসলিমা নাসরিন। গোটা ঘটনায় সবথেকে বেশি দুঃখ পেয়েছেন মুনির। নিজেই জানিয়েছেন সেকথা।