Sourav Ganguly On Virat Kohli: ওডিআই দলের অধিনায়কত্ব থেকে কেন সরানো হল বিরাট কোহলিকে ? কারণ জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়
BCCI President Sourav Ganguly and Virat Kohli (Photo: FB and PTI)

বিরাট কোহলিকে (Virat Kohli) একদিনের দলের অধিনায়কত্ব থেকে সরানো নিয়ে মুখ খুললেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (BCCI President Sourav Ganguly)। বোর্ড সভাপতি জানিয়ে দিলেন, কোহলিকে অধিনায়কত্ব থেকে সরানো বোর্ড এবং নির্বাচকদের যৌথ সিদ্ধান্ত। সাদা বলের দু’টি ফরম্যাটে দু’জন আলাদা অধিনায়কের পক্ষে ছিলেন না নির্বাচকরা। তাই কোহলিকে একদিনের ক্রিকেটে অধিনায়ক রাখা হয়নি। বোর্ডও তাতে আপত্তি করেনি। ওপেনিং ব্যাটার রোহিত শর্মাকে (Rohit Sharma) বুধবার ভারতের নতুন ওডিআই অধিনায়ক মনোনীত করা হয়েছে।

সৌরভ আরও জানিয়েছেন যে তিনি এবং নির্বাচক কমিটির চেয়ারম্যান কোহলির সঙ্গে কথা বলেছেন। সীমিত ওভারের ফর্ম্যাটে তাঁর অবদানের জন্য কোহলিকে ধন্যবাদও জানিয়েছেন। সৌরভ বলেন, "এটি একটি কল, যা বিসিসিআই এবং নির্বাচকরা একসঙ্গে নিয়েছিল। আসলে, বিসিসিআই বিরাটকে টি-২০ অধিনায়ক পদ থেকে সরে না যাওয়ার জন্য অনুরোধ করেছিল। কিন্তু স্পষ্টতই তিনি তাতে রাজি হননি। নির্বাচকরা তখনসাদা বলের ফরম্যাটে দু'জন ভিন্ন অধিনায়ক রাখা ঠিক মনে করেননি।" আরও পড়ুন: Katrina-Vicky Wedding: জল্পনার অবসান, সাতপাকে বাঁধা পড়লেন ক্যাটরিনা কাইফ, বিকি কৌশল

সংবাদসংস্থা এএনআই-কে সৌরভ বলেন, "সুতরাং সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে বিরাট টেস্ট অধিনায়ক হিসাবে চালিয়ে যাবেন এবং রোহিত সাদা বলের অধিনায়ক হিসাবে দায়িত্ব নেবেন। আমি সভাপতি হিসাবে ব্যক্তিগতভাবে বিরাট কোহলির সঙ্গে কথা বলেছি এবং নির্বাচক কমিটির চেয়ারম্যানও তাঁর কথা বলেছেন। রোহিত শর্মার নেতৃত্বের ক্ষমতার উপর আমাদের পূর্ণ আস্থা আছে। বিরাট টেস্ট অধিনায়ক হিসাবে চালিয়ে যাবেন। বিসিসিআই হিসাবে আমরা আত্মবিশ্বাসী যে ভারতীয় ক্রিকেট ভাল হাতে রয়েছে। আমরা বিরাট কোহলিকে সাদা বলের ফরম্যাটে অধিনায়ক হিসাবে তাঁর অবদানের জন্য ধন্যবাদ জানাচ্ছি।"