Bangladesh Premier League 2019-20: বিপিএল উদ্বোধনী অনুষ্ঠান প্রসঙ্গে তসলিমা নাসরিনের তীব্র বিরোধিতা, 'গতকালের অনুষ্ঠানটিতে যা হয়েছে তা অসভ্যতা ও অমুসলিমচিত আচরণ'
বিপিএল উদ্বোধনী অনুষ্ঠান প্রসঙ্গে তসলিমা নাসরিনের বিরোধিতা (Photo Credits: Twitter)

ঢাকা, ৯ ডিসেম্বর: গতকাল বিপিএল বা বাংলাদেশ প্রেমিয়ার লীগের (Bangladesh Premier League) অনুষ্ঠানে মঞ্চ কাঁপিয়েছেন বলিউড অভিনেতা, অভিনেত্রী থেকে গায়করা। উপস্থিত ছিলেন সলমন খান, ক্যাটরিনা কইফ, সনু নিগম, কৈলাস খের। ঢাকার শের-ই-বাংলার ন্যাশনাল স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। সেখানে ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়াজিদ (Sheikh Hasina Wajid)। প্রায় ৫ ঘণ্টা ধরে চলে এই অনুষ্ঠান। টাইগার জিন্দা হ্যায়-র গানে সলমন- ক্যাটরিনা মিলে মঞ্চ কাঁপান।

এই সন্ধ্যের বলিউড সাড়ম্বরে একেবারেই খুশি নন লেখিকা তসলিমা নাসরিন (Author Taslima Nasrin)। তাঁর বক্তব্য অনুযায়ী, গতকালের অনুষ্ঠানটিতে যা হয়েছে তা অসভ্যতা ও অমুসলিমচিত আচরণ। তিনি আরও বলেন, ক্যাটরিনা (Katrina Kaif) আর সলমন খান (Salman Khan) অর্ধনগ্ন মহিলাদের (Naked Girls) সঙ্গে নিয়ে নাচ করছেন এটিও ইসলাম বিরোধী।

আরও পড়ুন,  ঢাকায় বিপিএলের অনুষ্ঠানে সলমন খান, বাবার নির্দেশে কাজী নজরুল ইসলামকে শ্রদ্ধা জানালেন

তিনি টুইট করে বলেছেন, "সলমন খান, ক্যাটরিনা কাইফ এবং অর্ধ নগ্ন মেয়েরা যৌন আবেদনমূলক গানে নাচগান, বাংলাদেশের মত রক্ষণশীল মুসলিম দেশে এটা ঘটল। আর সামনে বসে বোরখা পরা, দাড়িওয়ালা মুসলিম ও মোল্লারা দর্শকাসনে বসে উপভোগ করলেন। অন্য দেশ থেকে লোকজন এসে নাচগান করল বলে অমুসলিম কার্যকলাপ উপভোগ করা হল"। তাঁর মন্তব্য ঘিরে তৈরি হয় তীব্র তর্ক-বিতর্ক। কেউ বলেছেন তাঁর মানসিকতা খুবই ছোট। তাঁর শিক্ষাদীক্ষার অভাব রয়েছে। আবার সহমত হয়েছেন অনেকেই।

আগামী ১১ ডিসেম্বর থেকে শুরু হবে বিপিএল-র ম্যাচ। জানুয়ারি ১৭ তারিখ পর্যন্ত থাকবে ম্যাচ। ম্যাচে মোট সাতটি দল অংশগ্রহণ করছে। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, কুমিল্লা ওয়ারিয়র্স, প্রিমিয়ার ব্যাঙ্ক খুলনা টাইগার্স, যমুনা ব্যাঙ্ক ঢাকা প্লেটুন, রাজশাহি রয়্যালস, রংপুর রেঞ্জার্স এবং সিলেট থান্ডার।