Chattogram Challengers vs Sylhet Thunders, BPL 2019 Live Streaming: এক ক্লিকে জেনে নিন কখন, কীভাবে দেখবেন বাংলাদেশ প্রেমিয়র লীগের সরাসরি সম্প্রচার
চট্টগ্রাম চ্যালেঞ্জার্স (Photo Credits : Twitter / @ctgchallengers)

Chattogram Challengers vs Sylhet Thunders, Bangladesh Premier League 2019-20 Live Streaming Online and Telecast:  বুধবার ১১ ডিসেম্বর শুরু হচ্ছে বাংলাদেশ প্রেমিয়র লীগ ২০১৯। মিরপুরের শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বসছে খেলার আসর। প্রথম ম্যাচেই মুখোমুখি হচ্ছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স (Chattogram Challengers) ও সিলেট থান্ডার্স (Sylhet Thunders)। চলতি বছরে বাংলাদেশ প্রেমিয়র লীগের এটিই প্রথম ম্যাচ। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার্স দুটি দলই চাইছে প্রথম ম্যাচে জয় দিয়েই শুরু হোক প্রেমিয়র লীগ। তাই জেতার খিদে নিয়েই পরস্পর পরস্পরের বিরুদ্ধে আজ শের-ই বাংলা স্টেডিয়ামে নামতে চলেছে। ক্রিকেট ভক্তরা চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার্সের প্রথম ম্যাচের লাইভ স্ট্রিমিং সম্পর্কিত অন্যান্য খবর বিশদে পেতে চাইলে স্ক্রোল ডাউন করে একবার প্রতিবেদনটি পড়ে ফেলুন।

এই দুটি দলই এবার নতুন নামে প্রিমিয়ার লিগ খেলতে নামছে। গত বছরও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ভিন্ন নাম ছিল। সেটি চট্টগ্রাম ভাইকিংস আর সিলেট থান্ডার্স ছিল সিলেট সিক্সার্স। এদিকে চ্যালেঞ্জারের দলে বেশ কয়েকজন নামকরা খেলোয়াড় রয়েছেন যেমন মাহমুদুল্লাহ, ইমরুল কায়েস ও রুবেল হোসেন। তবে তাঁদের তারকা আকর্ষণের কেন্দ্রবিন্দু অবশ্য ক্রিস গেইল। হ্যামাস্ট্রিংয়ে চোটের কারণে এখন ম্যাচের বাইরে তিনি। তবে জানুয়ারিতে ফের চ্যালেঞ্জার্সের সঙ্গে ২২ গজে দেখা যাবে এই ওয়েস্ট ইন্ডিজ তারকাকে, এমনটাই শোনা যাচ্ছে। তবে সিলেট থান্ডার্সরাও কম যায় না। তাদের দলেও ক্যারিবিয়ান প্রতিভার ছড়াছড়ি। রয়েছেন আন্দ্রে ফ্লেচার, জনসন চার্লস। এঁরাও যে ২২ গজে ধামাকা দেখাবেন, তা আরা আলাদা করে বলার অপেক্ষা রাখে না। আরও পড়ুন-UEFA Champions League 2019-20: রাত দেড়টায় খেলা, কোথায় দেখবেন লাইভ ম্যাচ? জানুন এক ক্লিকে

ম্যাচের সময় কখন জানেন?

বাংলাদেশ প্রেমিয়র লীগের এই প্রথম ম্যাচ টান টান উত্তেজনায় ভরা। মিরপুরের শের-ই বাংলা স্টেডিয়ামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার্সকে মুখোমুখি দেখতে হলে বেলা একটার মধ্যে রেডি হয়ে নিন। ভারতীয় সময় বেলা একটাতে শুরু হচ্ছে খেলা। বাংলাদেশের স্থানীয় সময় বেলা দেড়টায় মুখোমুখি হচ্ছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার্স।

 ম্যাচটির লাইভ টেলিকাস্ট কীভাবে দেখবেন?

ভারতে বাংলাদেশ প্রেমিয়র লীগের অফিসিয়াল সম্প্রচারক হচ্ছে ডি স্পোর্টস। তাই প্রতিবেশী দেশের প্রেমিয়র লীগ দেখতে ডি স্পোর্টসে চোখ রাখতে পারেন ভারতীয় ক্রিকেট ভক্তরা। অন্যদিকে বাংলাদেশে ক্রিকেট ভক্তরা যাঁরা মিরপুরে গিয়ে খেলা দেখার সুযোগ পাচ্ছেন না তারা মাছরাঙা টেলিভিশনে চোখ রাখুন। এই টিভিই ম্যাচের সরাসরি সম্প্রচারের দায়িত্ব পেয়েছে। পাকিস্তান থেকে কেউ যদি এই ম্যাচ দেখতে চান তাহলে জিও সুপারে চোখ রাখুন। একইভাবে অস্ট্রেলিয়া থেকে বাংলাদেশ প্রেমিয়র লীগ দেখতে হলে চোখ রাখতে হবে ফক্স স্পোর্টসে।

বিনামূল্যে অনলাইন লাইভ স্ট্রিমিং কোথায় দেখা যাবে?

 অনলাইনে বিনামূল্যে বাংলাদেশ প্রেমিয়র লীগের চট্টগ্রাম চ্যালেঞ্জার্স বনাম সিলেট থান্ডার্সের ম্যাচ দেখতে হলে ভারতীয় ক্রিকেট ভক্তরা চোখ রাখুন ফ্যানকোড-এ। কেননা এরাই অফিসিয়াল স্ট্রিমিং পার্টনার। অন্যদিকে বাংলাদেশের ক্রিকেট ভক্তদের জন্য রয়েছে গাজি টিভি বা জি-টিভি। সেখানেই দেখানো হবে সরাসরি লাইভ স্ট্রিমিং। পাকিস্তানে লাইভ স্ট্রিমিং দেখা যাবে জিও টিভিতে।