BAN Vs WI: জেসন হোল্ডার, কাইরন পোলার্ড সহ ১২ জন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার বাংলাদেশ সফরে আসছেন না

টেস্ট অধিনায়ক জেসন হোল্ডার (Jason Holder), ওয়ানডে অধিনায়ক কাইরন পোলার্ড (Kieron Pollard) এবং ড্যারেন ব্রাভো সহ ১২জন খেলোয়াড় ছাড়া বাংলাদেশ সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ (BAN Vs WI)। করোনা আতঙ্কেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন ওই ক্রিকেটাররা। বাংলাদেশ সফরে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ ও ২ ম্যাচের টেস্ট সিরিজে অংশ নেবে ওয়েস্ট ইন্ডিজ। ২০ জানুয়ারি ঢাকায় গড়াবে প্রথম ওয়ানডে। চট্টগ্রামে অনুষ্ঠিত হবে শেষ ওয়ানডে। ৩ ফেব্রুয়ারি চট্টগ্রামে শুরু হবে প্রথম টেস্ট। ১১ ফেব্রুয়ারি ঢাকায় শুরু হবে দ্বিতীয় টেস্ট।

করোনার কারণে বাংলাদেশ সফরে আসছেন না ক্যারিবিয়ান টেস্ট দলের অধিনায়ক জেসন হোল্ডার, কাইরন পোলার্ড, ড্যারেন ব্রাভো, শামারা ব্রুকস, রোস্টন চেজ, শেলডন কটরিল, এভিন লুইস, শাই হোপ, শিমরন হেটমায়ার, নিকোলাস পুরান। অন্যদিকে ব্যক্তিগত কারণে বাংলাদেশ সফর থেকে সরে দাঁড়িয়েছেন ফ্যাবিয়ান অ্যালেন ও শেন ডওরিচ। টেস্ট দলের নেতৃত্ব দেবেন ক্রেইগ ব্র্যাথওয়েট। আর ওয়ানডে দলের নেতৃত্বে দেবেন জেসন মোহাম্মেদ। আরও পড়ুন: Sports Stars Who Announced Retirement in 2020: ফিরে দেখা ২০২০! মারিয়া শারাপোভা থেকে ধোনি, খেলার দুনিয়া থেকে যারা নিলেন অবসর

এক বিবৃতিতে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ বলেছে, বোর্ডের নীতি অনুযায়ী যে কোনও খেলোয়াড় বিদেশের সফর নিয়ে সিদ্ধান্ত নিতে পারেন। সংশ্লিষ্ট খেলোয়াড় বিদেশ সফরে নাও যেতে পারেন কেবল তখনই যদি ওই খেলোয়াড় নিজস্ব নিরাপত্তা নিয়ে উদ্বেগ থাকে। এই জাতীয় সিদ্ধান্ত তাঁদের ভবিষ্যতের নির্বাচনের ক্ষেত্রে প্রভাব ফেলবে না।"

ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দল: ক্রেইগ ব্রাথওয়েট (অধিনায়ক), জার্মেইন ব্ল্যাকউড, রুমাহ বোনার, জন ক্যাম্পবেল, রাখিম কর্নওয়াল, জশুয়া ডি সিলভা, শ্যানন গ্যাব্রিয়েল, কাভেম হজ, আলঝারি জোসেফ, কাইল মায়ের্স, শেন মোসলে, ভেরাসামি পেরমল, কেমার রোচ, রেমন রেইফার ও জোমেল ওয়ারিক্যান।

ওয়ানডে দল: জেসন মোহাম্মেদ (অধিনায়ক), সুনীল অ্যামব্রিস (সহ-অধিনায়ক), নক্রুমাহ বোনার, জোশুয়া দা সিলভা, জাহার হ্যামিল্টন, চেমার হোল্ডার, আকেল হোসেইন, আলজারি জোসেফ, কাইল মায়ার্স, আন্দ্রে ম্যাকার্থি, কেজর্ন ওটলি, রোভম্যান পাওয়েল, রেমন রেফার , রোমারিও শেফার্ড, হেডেন ওয়ালশ জুনিয়র।