AUS Squad, NZ vs AUS: নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট দলের ঘোষণা অস্ট্রেলিয়ার, জায়গা করলেন মাইকেল নেসের
Australia Test Team (Photo Credit: Cricket Australia/ X)

নিউজিল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার টেস্ট দলে ফিরেছেন সিম বোলার মাইকেল নেসার। অস্ট্রেলিয়ার হয়ে এখন পর্যন্ত দুটি টেস্ট ও চারটি ওয়ানডে খেলা নেসার সর্বশেষ ২০২২ সালের ডিসেম্বরে একটি টেস্ট ম্যাচে তার দেশের প্রতিনিধিত্ব করেছিলেন। নিউজিল্যান্ডে প্রত্যাশিত সিমারদের জন্য ভালো কন্ডিশনের কথা মাথায় রেখেই ৩৩ বছর বয়সী এই ব্যাটসম্যানকে দলে নেওয়া হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে ল্যান্স মরিস চোট পেয়েছেন এবং পেশির টানের কারণে ঝাই রিচার্ডসন ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে যাওয়ায় তার দলে খেলার সম্ভাবনা বেড়ে যায়। সদ্য অবসর নেওয়া ডেভিড ওয়ার্নারের পরিবর্তে দলে আসা ম্যাট রেনশ ব্যাকআপ ব্যাটার হয়েও নিজের জায়গা ধরে রেখেছেন। নির্বাচক প্যানেলের চেয়ারম্যান জর্জ বেইলি বলেন, 'দীর্ঘ সময় ধরে ধারাবাহিক পারফরম্যান্স এবং আমরা যে কন্ডিশন প্রত্যাশা করছি তার পর মাইকেল নেসারকে দলে আরও একটি সুযোগ পাওয়াটা দারুণ ব্যাপার।' NZ Squad, NZ vs SA: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টের দল ঘোষণা নিউজিল্যান্ডের

তিনি আরও যোগ করে বলেন, 'আমরা জানি যে প্রতিটি টেস্ট ম্যাচ মূল্যবান, ডব্লিউটিসি পয়েন্ট অর্জনের গুরুত্বপূর্ণ সুযোগ দেয় এবং আমরা আশা করি যে এই সফরটি খুব শক্তিশালী দলের বিরুদ্ধে কঠিন চ্যালেঞ্জ হবে যারা দীর্ঘ সময় ধরে ঘরের মাঠে এত ধারাবাহিক।' ২০১৬ সালের পর নিউজিল্যান্ডের মাটিতে অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট সিরিজ শুরু হবে ২৯ ফেব্রুয়ারি।

অস্ট্রেলিয়ার টেস্ট দলঃ প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, উসমান খোয়াজা, মার্নাস লাবুশেন, নাথান লায়ন, মিচেল মার্শ, মাইকেল নেসার, ম্যাথু রেনশ, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক।