Andy Flower: আফগানিস্তান ক্রিকেট দলের পরামর্শদাতা হিসেবে যোগ দিলেন অ্যান্ডি ফ্লাওয়ার
Andy Flower (Photo: IANS)

কাবুল, ৯ অক্টোবর: টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2021) জন্য আফগানিস্তান ক্রিকেট দলের ( Afghanistan Cricket Team) পরামর্শদাতা হিসেবে যোগ দিলেন জিম্বাবুয়ের প্রাক্তন অধিনায়ক অ্যান্ডি ফ্লাওয়ার (Andy Flower)। চলতি মাসেই সংযুক্ত আরব আমিরশাহি ও ওমানে হবে টি-২০ বিশ্বকাপ। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান আজিজউল্লাহ ফাজলি বলেন, "আমরা আনন্দিত যে অ্যান্ডি ফ্লাওয়ার যোগদান করেছেন। অ্যান্ডি আমাদের বেশ কয়েকজন খেলোয়াড়ের সঙ্গে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি প্রতিযোগিতায় কাজ করেছেন এবং তাঁর বিশাল অভিজ্ঞতা বিশ্বকাপে দলকে সাহায্য করার জন্য খুবই কাজে লাগবে।"

৫৩ বছরর ফ্লাওয়ার ইতিমধ্যেই আফগান দলের সঙ্গে জৈব্য় সুরক্ষা বলয়ে ঢুকে পড়েছেন। প্রাক্তন বাঁ-হাতি উইকেটরক্ষক ব্যাটসম্যান জিম্বাবুয়ের হয়ে ৬৩টি টেস্ট এবং ২১৩টি ওয়ানডে খেলেছেন। ২০০৯-২০১৪ সাল পর্যন্ত ইংল্যান্ড দলের কোচ ছিলেন। তিনি থাকাকালীন ২০১০ সালে আইসিসি টি-২০ বিশ্বকাপ জিতে ইংল্যান্ড। আরও পড়ুন: IPL 2021: আইপিএলে প্লে অফে কবে কার ম্যাচ, ফাইনালে উঠতে কারা এগিয়ে

ইংল্যান্ড ছাড়াও ফ্লাওয়ার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, পাকিস্তান সুপার লিগ, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ এবং দ্য হান্ড্রেড-সহ বিশ্বের বিভিন্ন টি-২০ লিগে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিতে কোচিং করিয়েছেন।