IPL 2021: আইপিএলে প্লে অফে কবে কার ম্যাচ, ফাইনালে উঠতে কারা এগিয়ে
IPL Trophy. (Photo Credits: Twitter)

দুবাই, ৯ অক্টোবর: আইপিএলে (IPL 2021) লিগ পর্বের খেলা শেষ। দিল্লি   ক্যাপিটালস (Delhi Capitals), চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings), রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (RCB), কলকাতা নাইট রাইডার্স (KKR)-এই চারটে দল প্লে অফে উঠে গিয়েছে। এবার প্লে অফ থেকে কাপ জয়ের লড়াই। আর ক'টা দিনের মধ্যে ঠিক হয়ে যাবে আইপিএল ২০২১-এর চ্যাম্পিয়ন কারা হতে চলেছে। আগামিকাল, রবিবার সরাসরি ফাইনালে ওঠার লড়াইয়ে চেন্নাই খেলবে দিল্লির বিরুদ্ধে। সেই ম্যাচে যারা হারবে, তারা কিন্তু ছিটকে যাবে না। বরং তারা বুধবার খেলবে কোয়ালিফায়ার টু-তে। সোমবার, এলিমেনটের ম্যাচে মুখোমুখি কলকাতা-বেঙ্গালুরু। সেই খেলায় যারা হারা, তারা বিদায়, আর যারা জিতবে তারা খেলবে কোয়ালিফায়ার টু-তে। তার মানে এখান থেকে কলকাতা আর বেঙ্গালুরুর কাছে টুর্নামেন্ট নক আউট হয়ে গিয়েছে। আর দিল্লি ও চেন্নাই একটা ম্যাচে জিতেই ফাইনালে উঠে যাবে।

কাল, রবিবার কোয়ালিফায়ার ওয়ানে দিল্লির বিরুদ্ধে নামার আগে সতর্ক চেন্নাই। লিগ পর্যায়ে টানা তিনটি ম্যাচে হেরে কোয়ালিফায়ারে নামছে চেন্নাই। ব্যাটে-বলে সেই ছন্দে দেখাচ্ছে না ধোনিদের। তবে এটাও ঠিক প্লে অফ আগেই নিশ্চিত হয়ে যাওয়ায় আত্মতুষ্টি ভর করা স্বাভাবিক। প্লে অফ থেকে অন্য ম্যাচ। রবিবার ঋতুরাজ গায়কোয়ড়, আম্বাতি রায়াড়ু, রবীন্দ্র জাদেজার দিকে তাকিয়ে ধোনিরা। আরও পড়ুন: ১৩ অক্টোবর বিরাট কোহলিদের জন্য নতুন জার্সি উন্মোচন করবে বিসিসিআই

অন্যদিকে, লিগের শেষ ম্যাচে শেষ বলে ছক্কা হজম করে হারলেও দিল্লির আত্মবিশ্বাস তুঙ্গে। দিল্লির বোলাররা অনবদ্য বোলিং করছেন। রাবাদা, নোকিয়া, অক্ষর প্যাটেল, অশ্বিনের মত আবেশ খানও বেশ নজরকাড়া ব্যাটিং করছেন। এবার প্লে অফে ব্যাট হাতে ঋষভ পন্থ, শ্রেয়স আইয়ারদের জাদু দেখার পালা।

দেখুন আইপিএল প্লে অফের ক্রীড়াসূচি--

কোয়ালিফায়ার ওয়ান

রবিবার, ১০ অক্টোবর (দুবাই)

দিল্লি বনাম চেন্নাই

এলিমেনেটার

সোমবার, ১১ অক্টোবর(শারজা)

বেঙ্গালুরু বনাম কলকাতা

কোয়ালিফায়ার টু 

বুধবার, ১৩ অক্টোবর (শারজা)

এলিমেনেটারের জয়ী দল বনাম কোয়ালিফায়ার ওয়ানের পরাজিত দল

ফাইনাল (দুবাই)

রবিবার, ১৫ অক্টোবর (দুবাই)