Abdul Razzaq On India: 'পাকিস্তানের সেমিফাইনালে ওঠা আটকাতে ইংল্যান্ডের কাছে বিশ্বকাপে ইচ্ছাকৃতভাবে হেরেছিল ভারত'
Mushtaq Ahmed and Abdul Razzaq (Photo Credits: Getty Images)

পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার আবদুল রাজ্জাক (Abdul Razzaq) অভিযোগ করেছেন যে আইসিসি ক্রিকেট বিশ্বকাপে (ICC Cricket World Cup 2019) ভারত (India) ইচ্ছাকৃতভাবে ইংল্যান্ডের কাছে হেরেছিল। রাজ্জাক এমএস ধোনির (MS Dhoni) নাম না নিয়ে বলেন, বাউন্ডারি ও ওভার বাউন্ডারি হাঁকানোর সম্ভাবনা থাকা সত্ত্বেও ভারতীয় ব্যাটসম্যান কীভাবে ডিফেন্ডিং করছিলেন তা বেশ দেখার মতো ছিল। রাজ্জাক ছাড়াও প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার মুস্তাক আহমেদও (Mushtaq Ahmed) একই মন্তব্য করেছেন। তিনি এও দাবি করেছিলেন যে কয়েকজন ওয়েস্ট ইন্ডিজ খেলোয়াড়েরও একই কথা মনে হয়েছিল। আসলে ইংল্যান্ড যদি ভারতের কাছে হেরে যেত তবে পাকিস্তান সেমিফাইনালের যোগ্যতা অর্জন করতে পারত।

রাজ্জাক বলেন, “আমরা ম্যাচটি দেখছিলাম, আমরা সবাই একইরকম অনুভব করেছি। আমিও মনে করি আইসিসির উচিত এই বিষয়ে জরিমানা করা উচিত। কোনও দলকে আটকাতে যদি কোনও দল ইচ্ছাকৃতভাবে কোনও ম্যাচ হেরে যায়, তবে তার জন্য সেই দলের জরিমানা হওয়া উচিত। কোনও মানসম্পন্ন বোলার যদি তাঁর মান অনুযায়ী বোলিং করার চেষ্টা না করে রান দিয়ে যায়, তবে তা নজরে আসে।” তিনি আরও বলেন, “সন্দেহ নেই যে ইচ্ছাকৃতভাবে ভারত ম্যাচটি হেরেছিল। আমি এটাও সেই সময়ে বলেছি। প্রতিটি ক্রিকেটারের একই অনুভূতি ছিল। যে খেলোয়াড় বাউন্ডারি বা ওভার বাউন্ডারি মারতে পারে সে বল ডিফেন্ড করছিল।"

আরও পড়ুন: Hasin Jahan: 'টপলেস' হাসিন জাহান-মহম্মদ শামি, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল অন্তরঙ্গ ছবি

বিশ্বকাপের সময় মুস্তাক আহমেদ ওয়েস্ট ইন্ডিজ দলের সঙ্গে যুক্ত ছিলেন। তিনি দাবি করেছিলেন, “আমি গত বছরের বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ দলের সাথে কাজ করছিলাম। ইংল্যান্ডের কাছে ভারতের হারের পরে জেসন হোল্ডার, ক্রিস গেইল এবং আন্দ্রে রাসেল আমাকে বলেছিলেন, মুশি, পাকিস্তান সেমিফাইনালের যোগ্যতা অর্জন করুক তা ভারত চায়নি।"