Copa America Quarter-Final Fixtures: ব্রাজিলের প্রতিপক্ষ চিলি, মেসিরা খেলবেন ইকুয়েডরের বিরুদ্ধে
লিওনেল মেসি (Picture Credits: Getty Images)

রিও ডি জেনিরো, ২৯ জুন: গ্রুপ লিগের খেলা শেষ হল কোপা আমেরিকায়। এবার পালা নক আউট রাউন্ডের। এখন থেকে টানা তিনটে ম্যাচ যারাই জিতবে তারাই চ্যাম্পিয়ন হবে দক্ষিণ আমেরিকার সবচেয়ে বড় টুর্নামেন্ট কোপা আমেরিকায়। দশটা দল নিয়ে শুরু হওয়া কোপা এখন আউট দলের নক আউট হয়ে দাঁড়িয়েছে। গ্রুপ এ থেকে বিদায় নিয়েছে বলিভিয়া। গ্রুপ বি থেকে বিদায় নিয়েছে ভেনেজুয়েলা। আরও পড়ুন: কোপায় মেসি ম্যাজিক, ৪-১ গোলে বলিভিয়া বধের পর কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

গ্রুপ এ থেকে তিনটে ম্যাচে জিতে এবং একটা ড্র করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। গ্রুপ বি-তে ব্রাজিলও তিনটে ম্যাচে জিতে এবং একটা ড্র করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে। মেসি, নেইমার-দুজনের দলকেই ছন্দে দেখিয়েছে। গোটা দুনিয়া অপেক্ষা করছে কোপায় ব্রাজিল-আর্জেন্টিনা ফাইনাল দেখার জন্য। তবে তার আগে দুটো দলকেই দুটো ম্যাচ জিততে হবে।

কোয়ার্টার ফাইনালে মেসিদের প্রতিপক্ষ ইকুয়েডর। যে ইকুয়েডর গ্রুপের শেষ ম্যাচে ব্রাজিলকে রুখে দিয়েছে। তবে এখনও পর্যন্ত চারটে ম্যাচ খেলে এবারের কোপায় জয়ের মুখ দেখেনি ইকুয়েডর। অন্যদিকে, শেষ আটে ব্রাজিলের প্রতিপক্ষ চিলি। যে চিলি গ্রুপ লিগে আর্জেন্টিনাকে আটকে দিয়েছে। ২০১৫, ২০১৬ পরপর দু বার কোপায় চ্যাম্পিয়নও হয়েছে চিলি। তৃতীয় কোয়ার্টার ফাইনালে কলম্বিয়া-উরুগুয়ে ম্যাচটা উপভোগ্য হওয়ার সম্ভাবনা আছে। গতকাল প্যারাগুয়েকে ১-০ গোলে হারিয়ে দিয়ে গ্রুপে দ্বিতীয় স্থান পায় উরুগুয়ে।

অন্যদিকে, ব্রাজিলের বিরুদ্ধে দারুণ খেলে হারা কলম্বিয়া সবসময় কঠিন প্রতিপক্ষ। গতবারের ফাইনালিস্ট পেরু বনাম প্যারাগুয়ে ম্যাচ দিয়ে শুরু হবে কোয়ার্টার ফাইনাল ম্যাচ। ৫ জুলাই, প্রথম সেমিফাইনালে ব্রাজিল-চিলি ম্যাচের জয়ী দল খেলবে পেরু বনাম প্যারাগুয়ের জয়ী দলের বিরুদ্ধে। ৬ জুলাই, দ্বিতীয় সেমিফাইনালে আর্জেন্টিনা-ইকুয়েডর ম্যাচের জয়ী দল খেলবে উরুগুয়ে বনাম কলম্বিয়া ম্যাচের জয়ী দলের বিরুদ্ধে। ফাইনাল ১০ জুলাই।

কোয়ার্টার ফাইনালের সূচি: (Copa America Quarter-Final Fixtures)

৩ জুলাই: পেরু বনাম প্যারাগুয়ে (রাত ২.৩০টে)

৩ জুলাই: ব্রাজিল বনাম চিলি (ভোর ৫.৩০টা)

৪ জুলাই: উরুগুয়ে বনাম কলম্বিয়া (রাত ৩.৩০টা)

৪ জুলাই: আর্জেন্টিনা বনাম ইকুয়েডর (সকাল ৬.৩০টা)