Boria Majumdar: ঋদ্ধিমান কাণ্ডে বোরিয়া মজুমদারকে দু বছর নিষিদ্ধ BCCI-র, নির্দেশ জারি বোর্ডের
Boria Majumdar And Wriddhiman Saha (Photo: Twitter)

মুম্বই, ৪ মে: বাংলা তথা ভারতের তারকা উইকেটকিপার-ব্যাটার ঋদ্ধিমান সাহাকে হুমকি দেওয়ায় সাংবাদিক বোরিয়া মজুমদারকে দু বছরের জন্য নিষিদ্ধ করল বিসিসিআই। সাংবাদিক হয়ে তার অপব্যবহার, ক্রিকেটারকে হুমকি এবং বোর্ডের চুক্তিবদ্ধ ক্রিকেটারকে ভয় দেখানোর মত একাধিক ইস্যুতে বোরিয়াকে দোষী সাব্যস্ত করে বিসিসিআই নিযুক্ত তদন্ত কমিটি৷ আর তারপরই আজ, বুধবার এক নির্দেশিকায় বোর্ডের তরফ থেকে সাফ জানানো হল, বোরিয়া মজুমদারকে দু বছরের জন্য নির্বাসিত করা হল। এর মানে বোরিয়া আর কোনও বিসিসিআই আয়োজিত ম্যাচ ( ভারতের কোনওরকম ঘরোয়া এবং আন্তর্জাতিক টুর্নামেন্টের অ্যাক্রিডিটেশন বা স্বীকৃতি পাবেন না বোরিয়া), অনুষ্ঠানে আগামী দু বছর সংবাদকর্মী হিসেবে উপস্থিত থাকতে পারবেন না।

চলতি বছর ১৯ ফেব্রুয়ারি ঋদ্ধির সঙ্গে বোরিয়ার এক ঘটনা প্রকাশ্যে আসে। বোরিয়া মজুমদারের সঙ্গে তাঁর কথোপকথনের স্ক্রিনশট টুইট করেছিলেন ঋদ্ধিমান। তিনি দাবি করেছিলেন যে ইন্টারভিউ দেওয়ার জন্য বোরিয়া তাঁকে হুমকি দিয়েছিলেন। ঋদ্ধি টুইট লেখেন, "ভারতীয় ক্রিকেটে নিজের অবদান রাখার পর তথাকথিত এক ‘শ্রদ্ধেয়’ সাংবাদিকের কাছ থেকে এটা আমাকে শুনতে হল। সাংবাদিকতা এখন এই জায়গায় পৌঁছেছে।"ঋদ্ধি টুইট করতেই সোশাল মিডিয়ায় সমালোচনার ঝড় ওঠে। ঋদ্ধির পাশে দাঁড়ান বর্তমান ও প্রাক্তন ক্রিকেটাররা। ঋদ্ধিমানকে অনুরোধ করা হয় সেই সাংবাদিকের নাম প্রকাশ্যে আনার জন্য। আরও পড়ুন: আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ভারত, ৫ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে ইংল্যান্ড

চাপের মুখে পড়ে বিসিসিআই ঋদ্ধির অভিযোগ খতিয়ে দেখতে তিন সদস্যের তদন্ত কমিটি গড়ে। সেখানে রাখা হয় বোর্ডের সহ-সভাপতি রাজীব শুক্লা, কোষাধ্যক্ষ অরুণ ধুমাল এবং অ্যাপেক্স কাউন্সিলের সদস্য প্রভতেজ ভাটিয়াকে। সেই কমিটির কাছে ঋদ্ধি অভিযুক্ত সাংবাদিকের নাম বলেন। যদিও বোরিয়া পাল্টা অভিযোগ করেন, তাঁর হোয়াটসঅ্যাপ বার্তা বিকৃত করেছেন ঋদ্ধি। তাঁর বিরুদ্ধে মানহানির মামলার হুঁশিয়ারিও দেন তিনি।