Poland: স্টেডিয়ামে ঢুকতে না পেরে ২১টি ক্রেনে উঠে প্রিয় ক্লাবের রেসিং দেখলেন ভক্তরা!
২১টি ক্রেনে উঠে প্রিয় ক্লাবের রেসিং দেখলেন ভক্তরা (Photo: Twitter)

খেলাধুলা এমন একটি বিষয় যা পরিস্থিতি যতই কঠোর হোক না কেন তাতে অংশ নিতে মানুষ কিছু আশ্চর্যজনক কাজ করে ফেলে। অনুরাগীরা তাদের প্রিয় ক্লাব বা ফুটবল খেলোয়াড়দের মাঠে দেখার জন্য এক মহাদেশ থেকে অন্য মহাদেশে যায়। কেউ কেউ এই করোনা মহামারী পরিস্থিতির মাঝেও রেসিং দেখতে নানা উদ্ভাবনী ভাবনা হাজির নিয়ে হাজির হচ্ছে। কারণ মাঠ বা স্টেডিয়ামে এখনও সব দর্শকের প্রবেশের অনুমতি নেই। এরকমই একটি উদাহরণ পোল্যান্ডে (Poland) দেখা গেছে। যেখানে ভক্তরা তাদের প্রিয় ক্লাবের রেসিং (racing) দেখার জন্য ২১টি ক্রেন (Crane) ভাড়া করে নিয়ে আসে। এরপর ট্য়াকের বাইরে থেকেই রেসিং দেখার জন্য় ক্রেনে ওঠে পড়ে। ভক্তদের এই কাজ আবারও প্রমাণ করেছে যে পোল্যান্ডে স্পিডওয়ে রেসিং কতটা জনপ্রিয়।

আসলে স্পিডওয়ে এক্সট্রালেগ পোল্যান্ডের সর্বাধিক জনপ্রিয় খেলা। ম্যাচটি দেখার জন্য ভক্তরা শুধুমাত্র ক্রেন ভাড়া করেননি, সামাজিক দূরত্বের নিয়মাবলী বজায় রেখে খেলাও দেখেছে। এর ফলে তারা করোনা সংক্রমণের হাত থেকে রক্ষা পাবে। স্পিডওয়ে রেসিংয়ের এক ভক্ত বলেন, "এটি পাগলের মতো কাজ, তবে স্পিডওয়ে সম্পর্কে এতটাই ক্রেজ। লোকজন এটি দেখতে চায়, এমনকি সে অনেক উচ্চতা থেকেও।" আরও পড়ুন: IPL 2020: ১৯ সেপ্টেম্বরই শুরু হচ্ছে আইপিএল, ৮ নভেম্বর হবে ফাইনাল

যে স্টেডিয়ামে রেসিং হয়েছিল সেই স্টেডিয়ামে ১৩,০০০ দর্শক আসন রয়েছে। তবে করোনাভাইরাস মহামারীর কারণে সামাজিক দূরত্ব নির্দেশিকা মেনে কেবল এক চতুর্থাংশ আসনে দর্শন থাকার অনুমতি দেওয়া হয়েছে। আর সেই কারণেই প্রিয় দলর ম্যাচ দেখার জন্য বাকিদর মরিয়া পদক্ষেপ নিতে হয়েছিল।