IPL 2020: ১৯ সেপ্টেম্বরই শুরু হচ্ছে আইপিএল, ৮ নভেম্বর হবে ফাইনাল
আইপিএল ট্রফি (Photo Credits: IANS)

সংযুক্ত আরব আমিরশাহিতে (UAE) ১৯ সেপ্টেম্বরই আইপিএল  (IPL 2020) শুরু হচ্ছে। আর ৮ নভেম্বর হবে ফাইনাল। আজ এই খবর জানিয়ে দিলেন আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল (IPL Chairman Brijesh Patel)। সংবাদসংস্থা পিটিআই-কে তিনি কথা জানিয়েছেন।  বিসিসিআই এই পরিকল্পনা সম্পর্কে মৌখিকভাবে ফ্র্যাঞ্চাইজিগুলিকে জানিয়ে দিয়েছে।

ব্রিজেশ পিটিআই-কে বলেছেন, "গভর্নিং কাউন্সিল শিগগিরই বৈঠক করবে। তবে আমরা সূচি চূড়ান্ত করেছি। এটি ১৯ সেপ্টেম্বর থেকে ৮ নভেম্বর পর্যন্ত চলবে। আমরা আশা করি সরকারের অনুমোদন দিয়ে দেবে। ৫১ দিন ধরে চলবে আইপিএল।" আরও পড়ুন: T20 World Cup: আইপিএল-র কারণেই বাতিল করা হয়েছে টি-২০ বিশ্বকাপ, ICC-কে তোপ শোয়েব আখতার ও রশিদ লতিফের

এর আগে আন্তর্জাতিক ক্রিকেট নিয়ামক সংস্থা আইসিসি (ICC) করোনা সংক্রমণের কারণে এবারের টি-২০ বিশ্বকাপ বাতিল (T20 World Cup) কর দেয়। তারপরই আইপিএল আয়োজনের দরজাা পুরোপুরি খুলে যায়। সোমবার আইসিসির বৈঠক শেষে এই সিদ্ধান্তই নেওয়া হয়। আইসিসি পরে একটি বিবৃতিতে জানায়, “করোনা সংক্রমণের এই পরিস্থিতিতে টি ২০ বিশ্বকাপের মতো টুর্নামেন্ট করা অসম্ভব। তাই এই টুর্নামেন্ট বাতিল করা হচ্ছে।” কবে এই বিশ্বকাপ ফের কবে করা যেতে পারে সে নিয়ে পরে আলোচনায় বসবে আইসিসি।