Asian Games 2023: স্কেটিং, টিটিতে স্মরণীয় পদকের মাঝে তিরন্দাজিতে ভাল শুরু, অ্য়াথলেটিক্সেও জাগছে আশা
Asian Games 2022 Opening Ceremony. (Photo Credits: X)

গতকাল, রবিবার হাংঝৌ এশিয়ান গেমসে পদক জয়ের নজির গড়ে ভারত। রবিবার হাংঝৌয়ে এশিয়াডের ইতিহাসে একদিনে সবচেয়ে বেশী পদক জেতে টিম ইন্ডিয়া। গতকাল এশিয়াডে ভারত জেতে তিনটি সোনা, ৭টি রুপো সহ মোট ১৫ পদক। রবিবারের সাফল্যের ধারা সোমবারও থাকে কি না সেই দিকেই ভারতীয় ক্রীড়াপ্রেমীদের নজর। এখনও পর্যন্ত আজ, সোমবার হাংঝৌ এশিয়াডে তিনটি ব্রোঞ্জ পদক এসেছে। সব মিলিয়ে ভারত (মোট ৫৬টি পদক) ১৩টি সোনা, ২১টি রুপো ও ২২টি ব্রোঞ্জ জিতেছে।

এদিন হাংঝৌতে পুরুষ ও মহিলাদের ৩ হাজার মিটার স্পিড স্কেটিং রিলেতে ব্রোঞ্জ জেতে ভারত। এশিয়াডে এই প্রথম স্কেটিং থেকে পদক পেল ভারত। এরপর মহিলাদের টেবিল টেনিসের ডবলসে ভারতকে ব্রোঞ্জ জেতালেন সুতীর্থা-ঐহিকা মুখোপাধ্যায়। সেমিফাইনালে উত্তর কোরিয়ার জুটির কাছে নৈহাটির দুই মেয়ে হারেন ২-৩ (৭-১১, ১১-৮, ৭-১১, ১১-৮, ১১-৯, ৫-১১, ১১-২)। কোয়ার্টার ফাইনালে বিশ্বের এক নম্বর চিনের জুটিকে হারিয়ে পদক জেতা নিশ্চিত করেছিলেন সুতীর্থা-ঐহিকা। এই প্রথম এশিয়ান গেমসের মহিলাদের ডাবলসে কোনও পদক জিতল ভারত।

এদিকে, তিরন্দাজি শুরুটা ভাল হল ভারতের। ভারতের পুরুষ ও মহিলারা কম্পাউন্ডের দলগত কোয়ার্টার ফাইনালে উঠেছে। রিকার্ভ বিভাগেও ভারতের পুরুষ ও মহিলারা কোয়ার্টার ফাইনালে উঠেছেন।

অন্যদিকে, অ্যাথলেটিক্সে ভারতের আটজনের মধ্যে সাতজন ফাইনালে উঠেছেন। এই বিভাগগুলির মধ্যে পুরুষ ও মহিলাদের ৪০০ মিটার হার্ডলস, পুরুষদের ৮০০ মিটার দৌড় ও পুরষদের হাইজাম্পে পদক জেতার আশা রয়েছে।