Copa America 2021: ট্রফি জয়ে মরিয়া মেসি করোনা আতঙ্ককেও তুড়ি মারছেন, আজ নামছে আর্জেন্টিনা
লিওনেল মেসি (Picture Credits: Getty Images)

সাও পাওলো, ১৪ জুন: কোপায়  (Copa America 2021) করোনার কাঁপুনি। ব্রাজিল এবার করোনা দুনিয়ার দুটো ঢেউ মিলিয়ে সবচেয়ে ক্ষতিগ্রস্থ দেশ সবার জানা। তবু এর মাঝেই ব্রাজিলেই আয়োজিত হচ্ছে কোপা আমেরিকা। সবার জানা কথা করোনার আশঙ্কা এবারের কোপাতে থাকছেই। ইতিমধ্যেই ভেনেজুয়েলার ৮ জন ফুটবলারের করোনা আক্রান্ত হওয়ার খবর মিলেছে। প্যারাগুয়ে শিবির থেকেও আসছে করোনা আক্রান্ত হওয়ার খবর। লিওনেল মেসিও (Lionel Messi) ঘনিষ্ঠমহলে করোনা নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন। কিন্তু এরপরেও মেসি ব্রাজিলে এসেছেন কোপা খেলতে। আরও পড়ুন: Copa America 2021 Schedule, Free PDF Download Online: আয়োজক বদল হওয়ায় কোপার সূচিতে বদল, জানুন নতুন সূচি

২০১৮ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায়ের পর অনেকেই ভেবেছিলেন, মেসি হয়তো আর দেশের হয়ে খেলবে না। ইঙ্গিতটাও সেদিকে ছিল। কিন্তু ক্লাব ফুটবলে সব পেয়েছির বাসিন্দা, সর্বকালের সেরা ফুটবলার দেশকে কোনও ট্রফি না দিয়েই অবসর নেবেন তা হওয়ার হয় নাকি! তাই ৩৩ বছরের মেসি খেলছেন। কোপায় নামার আগে মেসি সাফ বললেন, দেশকে ট্রফি এনে দেওয়াই আমার এখন সবচেয়ে বড় স্বপ্ন।

করোনা হওয়ার ঝুঁকি নিয়েও চির প্রতিদ্বন্দী দেশ ব্রাজিলে নামছেন কোপায়। মারাদোনার মৃত্যুর পর এই প্রথম কোনও বড় আন্তর্জাতিক টুর্নামেন্টে নামছে আর্জেন্টিনা। এবারের কোপা আয়োজনের কথা ছিল আর্জেন্টিনাতেই। অনেকে ভেবেছিলেন, দেশের মাটিতে আর্জেন্টিনাকে কোপা জিতিয়ে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেবেন মেসি। কিন্তু করোনার ঢেউয়ের কারণে আর্জেন্টিনা কোপা আয়োজন থেকে সরে দাঁড়ায়। চাইলে মেসিও সরে থাকতে পারতেন এবারের কোপা থেকে। কিন্তু না! ভামোস ভামোস মন্ত্রে এবার মেসি দেশকে কোপা এনে দিতে এতটাই মরিয়া চিলির বিরুদ্ধে ম্যাচের আগে প্র্যাকটিশে সবচেয়ে বেশি সময় দিলেন মেসিই।

দশ দলের কোপায় গ্রুপ লিগের ম্যাচের খুব বেশি গুরুত্ব নেই। কারণ পাঁচ দলের গ্রুপ থেকে চারটি দল করে দল কোয়ার্টার ফাইনালে উঠবে। তবে গ্রুপ লিগ থেকেই ছন্দ থাকাটা খুবই প্রয়োজন।

আর্জেন্টিনা বনাম চিলি (আজ রাত ২.৩০টা, সরাসরি সোনি টেন নেটওয়ার্ক, সোনি লিভে)