ATK-এর দায়িত্ব নেওয়ার পর জানেন কী বললেন হাবাস
Antonio Lopez Habas. (Photo Credits: Instagram)

কলকাতা, ১০মে: অনেক চেষ্টা করেও সফলতা আসছে না। গতবার তো সর্বস্ব উজাড় করেও সাফল্যের বিন্দুমাত্র জোটেনি। তাই এবার অতীতের সাফল্য দেওয়া কোচকে ফেরাল এটিকে (ATK)। অ্যান্টনিও লোপেজ হাবাস (Antonio Lopez Habas )-কেই আগামী মরসুমে আইএসএল (ISL)-এ এটিকে-র কোচ হিসেবে দেখা যাবে। তাঁর কোচিংয়ে প্রথম মরশুমে চ্যাম্পিয়ন হয়েছিল কলকাতা। তার পরের মরসুমে হাসাবের কোচিংয়ে প্লে অফেও খেলেছিল এটিকে। কিন্তু এরপরই ফ্র্যাঞ্চাইজি-র কিছু কর্তার সঙ্গে মনোমালিন্যের জেরে ২০১৫-তে এটিকের দায়িত্ব ছাড়েন হাবাস।

ফের এটিকে-র দায়িত্ব পাওয়ার স্প্যানিশ কোচ হাবাস আবেগতাড়িত হয়ে বললেন, ''আমার সব সময়ই মনে হত, কোনও একদিন আমি আবার এটিকে-তে ফিরব। দলকে চ্যাম্পিয়ন করার স্বপ্ন দেখাবো।'এটিকে-র সবচেয়ে স্পেশাল হল সমর্থকরা-এমন কথা বলার পর হাবাস জানালেন,'' আমার সঙ্গে সমর্থকদের ভালবাসা ছিল সব সময়। এটিকে-র ম্যানেজমেন্ট আমার উপর ভরসা রেখেছে। তার জন্য ধন্যবাদ। আমাদের আরও বেশি পেশাদার হয়ে উঠতে হবে। আরও বেশি পরিশ্রম করতে হবে।'' প্রসঙ্গত, হাবাস ছেড়ে যাওয়ার পর এটিকে আরও একবার আইএসএল চ্যাম্পিয়ন হয়েছিল। কিন্তু তার পর থেকেই একেবারে খারাপ সময় চলছে এটিকেতে।

টেডি শেরিংহ্যাম (Teddy Sherington), অ্যাশলে উড (Ashley Wood) , রবি কিন (Robbie Keane) ও স্টিফেন কপেল (Stephen Coppell)   ছিলেন। একের পর এক কোচ বদলের পরও হাল ফিরছিল না এটিকের। ফলে আরও একবার পুরনো কোচের উপর আস্থা রাখছে এটিকে-র ম্যানেজমেন্ট। প্রসঙ্গত, এটিকে ছাড়ার পর হাবাস এফসি পুণে সিটি (FC Pune City)- তে যোগ দিয়েছিলেন। কিন্তু সেখানে তিনি প্রত্যাশিত সাফল্য পাননি।